জামালপুরে আস্থা প্রকল্পের উদ্যোগে সক্ষমতা মূল্যায়ন বিষয়ক সভা

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

নির্যাতনের শিকার ব্যক্তিদের সেবা প্রাপ্তির জন্য সরকারি বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠানের বিদ্যমান সেবা, সেবা প্রদানে অভাবগুলো কী কী এবং উত্তরণ করার পদ্ধতি এবং সেবা প্রাপ্তির জন্য স্থানান্তর পদ্ধতি সক্রিয় করার বিষয়ে আলোচনা জামালপুরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ভার্চুয়াল সভাটি সঞ্চালনা করেন স্বাবলম্বি উন্নয়ন সমিতির আস্থা প্রকল্পের সমন্বয়কারী সাবিনা ইয়াসমিন।

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ও প্রতিকারে আস্থা প্রকল্পের মাধ্যমে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের নিয়ে ২৮ সেপ্টেম্বর সকাল ১১টায় সক্ষমতা মূল্যায়ন, মানচিত্র প্রণয়ন এবং স্থানান্তর বিষয়ক আলোচনা সভায় উপস্থিত সবাই নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে অঙ্গীকার ব্যক্ত করেন ।

সভায় উপস্থিত ছিলেন- জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এনায়েত করিম, পরিবার পরিকল্পনার উপ-পরিচালক সাজদা-ই-জান্নাত, মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক কামরুন্নাহার, লিগ্যাল এইড কর্মকর্তা ফারজানা আহমেদ, সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক রাজু আহমেদ, ওসিসি কর্মকর্তা পাপিয়া আক্তার, দেওয়ানগঞ্জ, সরিষাবাড়ী ও ইসলামপুর থানার অফিসার্স ইনচার্জ. উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, আ্স্থা প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা আইন ও সালিশ কেন্দ্রের প্রজেক্ট অফিসার হুমায়ুন কবীর, ইউএনএফিএ এর জেলা প্রতিনিধি অপূর্ব চক্রবর্তী, উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, স্বাবলম্বী উন্নয়ন সমিতির প্রকল্প পরিচালক স্বপন কুমার পাল, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, ওয়ার্ল্ড ভিশনের জেন্ডার বিশেষজ্ঞ রুমা ইয়াসমিনসহ বিভিন্ন সরকারি এবং এনজিও প্রতিনিধিগণ।

সভায় উপস্থিতিগণ নারী নির্যাতন প্রতিরোধে আস্থা প্রকল্প কর্তৃক তৈরি একটি সার্ভিস ডিরেক্টরি একটি তৈরি এবং সেটা কার্যকর ভূমিকা রাখার প্রতি গুরুত্বারোপ করেন।

আস্থা প্রকল্পটি নেদারল্যান্ডস অ্যাম্বাসির অর্থায়নে ইউএনএফপিএ ও আইন সালিশ কেন্দ্রের কারিগরি সহযোগিতায় মাঠ পর্যায়ে বাস্তবায়নে কাজ করছে স্বাবলম্বী উন্নয়ন সমিতি।