দেওয়ানগঞ্জে জেএসসি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

বোরহান উদ্দিন, সানন্দবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠি ডটকম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার উত্তরাঞ্চলের চারটি কেন্দ্রে জুনিয়র স্কুল সার্টিফিকেট-জেএসসি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ২ নভেম্বর থেকে জেএসসি পরীক্ষা শুরু হবে।

উপজেলার চর আমখাওয়া ইউনিয়নের সানন্দবাড়ী উচ্চ বিদ্যালয়, ডাংধরা ইউনিয়নের কাউনিয়ার চর উচ্চ বিদ্যালয়, পাররামরামপুর ইউনিয়নের তারাটিয়া আলহাজ লাল মামুদ উচ্চ বিদ্যালয় ও হাতীভাঙ্গা ইউনিয়নে এবি উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নেয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করার কথা কেন্দ্র সচিবগণ সাংবাদিকদের জানান। এ বছর চারটি কেন্দ্রে তিন সহস্রাধিক পরীক্ষার্থী অংশ নেবে।

সানন্দবাড়ীর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মিতালী উচ্চ বিদ্যালয়, মৌলভীর চর উচ্চ বিদ্যালয়, সানন্দবাড়ী উচ্চ বিদ্যালয়, মৌলীর চর বালিকা উচ্চ বিদ্যালয়, সানন্দবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের ৮৭২ জন পরীক্ষার্থী অংশ নিবে বলে কেন্দ্র সচিব ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জয়নুল আবেদীন জানান।

কাউনিয়ার চর উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক রায়হানুল ইসলাম জানান, জেএসসি পরীক্ষা তিনটি বিদ্যালয় কাউনিয়ারচর উচ্চ বিদ্যালয়, কাউনিয়ারচর বালিকা উচ্চ বিদ্যালয়, দীপশিখা উচ্চ বিদ্যালয় থেকে ৫৩৫ জন পরীক্ষার্থী অংশ নেবে।

তারাটিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক আব্দুল খালেক জানান, তার কেন্দ্রে ছয়টি বিদ্যালয়ের ৮১৪ জন শিক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নেবে। বিদ্যালয়গুলো হলো ডিগ্রির চর উচ্চ বিদ্যালয়, জেকে মডেল উচ্চ বিদ্যালয়, তারাটিয়া উচ্চ বিদ্যালয়, তারাটিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, উত্তর ও দক্ষিণ ভাতখাওয়া নিম্ন মাধ্যামিক বিদ্যালয়।

হাতীভাঙ্গা এবি উচ্চ বিদ্যালয় কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক হাফিজুর রহমান জানান, ১০টি বিদ্যালয়ে এক হাজার ৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেবে। সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বিদ্যালয়গুলো হচ্ছে হাতীভাঙ্গা এবি উচ্চ বিদ্যালয়, আকন্দপাড়া উচ্চ বিদ্যালয়, চর হাতীভাঙ্গা উচ্চ বিদ্যালয়, সাকোয়াপাড়া উচ্চ বিদ্যালয়, চখারচর উচ্চ বিদ্যালয়, শাহজাদপুর উচ্চ বিদ্যালয়, বাছেদপুর উচ্চ বিদ্যালয়, ও ছাবেদাচান, আব্দুল আজিজ লাইট হোম ও গনি ছামাদ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়।