সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুরের জেলা কমিটি গঠিত : সভাপতি জাহাঙ্গীর সেলিম, সম্পাদক হিল্লোল সরকার

প্রধান অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রিয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলী। ছবি : বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, জামালপুর
বাংলারচিঠিডটকম

মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনা সমৃদ্ধ বাংলাদেশ গঠনের লক্ষ্যে দেশের সর্ববৃহৎ সামাজিক সংগঠন সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা কমিটির নতুন কমিটি গঠন করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে ত্রি-বার্ষিক সাধারণ সভা শেষে সর্বসম্মতিক্রমে জাহাঙ্গীর সেলিমকে সভাপতি ও হিল্লোল সরকারকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সামাজিক আন্দোলনের কেন্দ্রিয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলী। বিকাল ৪টা থেকে শুরু হওয়া কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন জেলা আহ্বায়ক কমিটির আহ্বায়ক কবি আলী জহির। অধিবেশনে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন কেন্দ্রিয় কমিটির সহ-সভাপতি ডালিয়া সামাদ, বীর মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, বিশিষ্ট রাজনীতিক মামুনুর রশিদ, আব্দুল মান্নান ভাসানী, আমির উদ্দিন, ইতিমোদদৌলা হিন্দোল, আশরাফুজ্জামান স্বাধীন, হিল্লোল সরকার, সুমন মাহমুদ, তানভীর হীরা প্রমুখ। অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রণে অংশ গ্রহণ করেন প্রবীণ রাজনীতিক সুকুমার চৌধূরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাযযাদ আনসারী ও আহ্বায়ক কমিটির সদস্য সচিব জাহাঙ্গীর সেলিম।

প্রথম অধিবেশন শেষে আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে আলী ইমাম দুলাল, বীর মুক্তিযোদ্ধা সুজায়াত আলী ফকির, রমেন বণিক, আলী জহির ও সাযযাদ আনসারীকে নিয়ে পাঁচ সদস্য বিশিষ্ট বিষয় নির্বাচনী কমিটি গঠন করা হয়। তারা আলোচনা পর্যালোচনা শেষে খসড়া কমিটির তালিকা তৈরি করে উপস্থিত সকলের সামনে উপস্থাপন করেন। উপস্থিত দেড় শতাধিক সদস্য করতালির মাধ্যমে উপস্থাপিত কমিটিকে সমর্থন জানান।

পরে জাহাঙ্গীর সেলিমকে সভাপতি ও হিল্লোল সরকারকে সাধারণ সম্পাদক করে গঠিত ২৫ সদস্য বিশিষ্ট জেলা কমিটির প্রাথমিকভাবে অনুমোদন দেন কেন্দ্রিয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন তারিক আলী।

সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা কমিটির নতুন কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ছবি : বাংলারচিঠিডটকম

উল্লেখ, দেড় বছর আগে সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখা গঠন করা হয়। নানা প্রতিকূলতা অতিক্রম করে অবশেষে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। নতুন কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জামালপুর জেলা সংসদ ও ছাত্র ইউনিয়ন জেলা সংসদ।

বক্তারা দেশের চলমান দুর্নীতি, দুর্বৃত্তায়ন, নারী শিশু ধর্ষণ ও নির্যাতন, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, চাঁদাবাজি, ক্যাসিনোর মতো অপসংস্কৃতি বন্ধসহ সকল প্রকার সামাজিক অসংগতি, বৈষম্য এবং সকল প্রকার সামাজিক অপরাধ নির্মূলকরণে সম্মিলিত সামাজিক আন্দোলন মুক্তিযুদ্ধের চেতনায় দুর্বার আন্দোলন গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেন।