জামালপুরে ডেমোক্রেসির গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

বৈঠকে অংশগ্রহণকারীবৃন্দ। ছবি : বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, জামালপুর
বাংলারচিঠিডটকম

জামালপুর পৌরসভার বিভিন্ন সড়ক সংস্কার, ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ১৯ সেপ্টেম্বর সকালে শহরের তমালতলায় একটি রেস্তোরাঁয় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে।

গোলটেবিল বৈঠকে জামালপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জামালপুর পৌরসভার প্যানেল মেয়র মো. ফজলুল হক আকন্দ, পৌরসভার নির্বাহী প্রকৌশলী সুব্রত তরফদার, পৌর কাউন্সিলর হেলাল উদ্দিন ও জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা আলোচনায় অংশ নেন।

গোলটেবিল বৈঠকে অংশগ্রহণকারীরা সড়ক সংস্কার, ড্রেনেজ ও বর্জ্য ব্যবস্থাপনা সংক্রান্ত তিনটি সমস্যা ও সমাধানের উপায়ের সুপারিশমূলক প্রস্তাবনা পৌরসভার প্যানেল মেয়র ও প্রকৌশলীর কাছে হস্তান্তর করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহ অঞ্চলের কো-অডিনেটর নিরুপমা ভৌমিক। এ সময় পৌর কর্তৃপক্ষ সমস্যাগুলো পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস দেন। গোলটেবিল বৈঠক সঞ্চালনা করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের দুই রাজনৈতিক ফেলো বিএনপিনেতা শাহ মো. আব্দুল্লাহ আল মাসুদ ও আওয়ামী লীগ নেতা প্রভাষক সামিউল আওয়াল ডনি।

বৈঠকে রাজনৈতিক ফেলো ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটা, সেলিনা বেগম, নাজনিন আক্তার রুমি, মাকসুদ বিন জালাল প্লাবন, মাস্টার ট্রেইনার গোলাম রব্বানী ও আবুল কালাম আজাদসহ রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক, সমাজসেবক, নারীনেত্রী, আইনজীবী, সাংবাদিকসহ পৌর নাগরিক প্রতিনিধিরা অংশ নেন।