জামালপুরে অষ্টম শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার, এক তরুণী অন্ত:স্বত্তা

ছবিটি প্রতীকী

নিজস্ব প্রতিবেদক, জামালপুর ও সরিষাবাড়ী প্রতিনিধি
বাংলারচিঠিডটকম

জামালপুর সদরে অষ্টম শ্রেণির একছাত্রী ধর্ষণের শিকার এবং সরিষাবাড়ী উপজেলায় এক তরুণীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ পরবর্তীতে অন্ত:স্বত্তা হওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ দুটির প্রেক্ষিতে জামালপুর সদর ও সরিষাবাড়ী থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ওই ছাত্রীর বাড়ি জেলার মেলান্দহ উপজেলার ঝাউগড়া ইউনিয়নের টগারচর গ্রামে। সে ঝাউগড়া বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণিতে পড়ে। ৩০ জুন দুপুরে শেরপুর সদরের বলাইয়ের চরে তার বোনের শ্বশুরবাড়িতে বেড়াতে যাচ্ছিল ওই ছাত্রী। পথে জামালপুর-শেরপুর ব্রহ্মপুত্র সেতুতে তার বোনের শ্বশুরবাড়ি এলাকার হাবিবুর রহমানের ছেলে জিহাদ (২২) তাকে বাড়িতে পৌঁছে দেওয়ার কথা বলে ইজিবাইকে করে জামালপুর সদরের লক্ষ্মীরচর ইউনিয়নের চরযথার্থপুর গ্রামে নিয়ে যায়। সেখানে রাস্তার পাশের এক লেবুবাগানে নিয়ে তাকে ধর্ষণ করে। এ ঘটনায় মামলা দায়েরের উদ্দেশে ধর্ষণের শিকার ওই ছাত্রীর ভগ্নিপতি ১ জুলাই বিকেলে জিহাদকে বিবাদী করে সদর থানায় অভিযোগ করেছেন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালেমুজ্জামান বাংলারচিঠিডটকমকে বলেন, স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভিযোগ পেয়েছি। তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অপরদিকে সরিষাবাড়ী প্রতিনিধি মমিনুল ইসলাম কিসমত জানান, জেলার সরিষাবাড়ী উপজেলায় মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামের এক তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে শারীরিক সম্পর্ক করে অন্ত:স্বত্তা ও নির্যাতনের অভিযোগে ১ জুলাই বিকেলে একই ইউনিয়নের বড়সড়া গ্রামের হায়দার আলীর ছেলে নরসুন্দর মাসুদ রানা ও তার মা ছালেহা বেগমকে বিবাদী করে সরিষাবাড়ী থানায় অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, নরসুন্দর মাসুদ রানা ওই তরুণীকে উত্যক্ত করতেন। এ থেকে রক্ষা পেতে ওই তরুণীকে অন্যত্র বিয়ে দেন তার বাবা-মা। বিয়ের পর তার শ^শুরবাড়ি এলাকায় গিয়েও তার সম্পর্কে নানা কুৎসা রটায় মাসুদ রানা। স্বামী তাকে তালাক দিলে বাবার বাড়িতে চলে আসেন ওই তরুণী। ফের মাসুদ রানা তার পেছনে লাগে। বিয়ের প্রলোভন দেখিয়ে তার সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলে। এতে তিনি অন্ত:স্বত্তা হয়ে পড়েন। বিয়ের জন্য চাপ দিলে মাসুদ রানা উল্টা তাকে ভয়ভীতি ও হুমকি দেয়। সাত মাসের অন্ত:স্বত্তা অবস্থায় ওই তরুণী গত ২৯ জুন মাসুদ রানাদের বাড়িতে গিয়ে ঘটনা খুলে বলেন। এতে তারা ক্ষুব্ধ হয়ে ওই তরুণীকে নির্যাতন করে তাড়িয়ে দেন। তাকে এবং তার গর্ভের সন্তানকে হত্যা করবে বলেও হুমকি দেয় তারা। বর্তমানে ওই তরুণী নিরাপত্তাহীনতায় রয়েছেন।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজেদুর রহমান বাংলারচিঠিডটকমকে বলেন, প্রতারণার শিকার হয়ে অন্ত:স্বত্তা ওই তরুণীর অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।