জামালপুরে উদ্যোক্তাদের নিয়ে ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ সমাপ্ত

প্রশিক্ষণ সম্পন্নকারীদের হাতে সনদ তুলে দেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা
নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) উদ্যোক্তাদের নিয়ে দুইদিনব্যাপী ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষণ শেষ হয়েছে। ১০ জুন জামালপুর শহর সমাজসেবা কার্যালয়ের দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) জামালপুর জেলা শাখার সভাপতি আরজুমান আরা মুক্তা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন-বিসিকের সহকারী মহাব্যবস্থাপক সম্রাট আকবর, জামালপুর নকশী বাংলা হস্তশিল্পের সাধারণ সম্পাদক শাহীনুর আলম শাহীন প্রমুখ।

দুইদিনব্যাপী প্রশিক্ষণে ই-মেইল মার্কেটিং, এসইও, ই-কমার্স, সোশ্যাল মিডিয়া মার্কেটিংসহ ডিজিটাল মার্কেটিংয়ের টুলসসহ বিভিন্ন বিষয় শেখানো হয়।

প্রশিক্ষণ সম্পন্নকারীদের সনদ তুলে দেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।

এতে প্রশিক্ষক ছিলেন এসমএমই ফাউন্ডেশনের রিসোর্স পার্সন মো. মোসলেহ উদ্দিন দিপু।

প্রশিক্ষণে দিকনির্দেশনায় ছিলেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) জামালপুর জেলা শাখার কর্মী রোবিয়ান খান এবং সহযোগিতায় ছিলেন তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস্) জামালপুর জেলা শাখা।

দুইদিনের এ প্রশিক্ষণে ৩০ জন নারী উদোক্তা অংশ নেন।