পরিষদে ঢুকে ইউপি সদস্যকে মারধরের অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে

 সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে ছবিটি নেওয়া।

মমিনুল ইসলাম কিসমত
নিজস্ব প্রতিবেদক, সরিষাবাড়ী, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে ইউনিয়ন পরিষদে ঢুকে ইউপি সদস্য রেজাউল করিমকে মারধরের অভিযোগ উঠেছে স্থানীয় সাবেক যুবলীগ নেতার বিরুদ্ধে। মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

১৫ মে দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়ন পরিষদে এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ডোয়াইল ইউনিয়ন পরিষদের সচিব মেহেদী হাসান।

পুলিশ ও ইউনিয়ন পরিষদ সূত্রে জানা গেছে, উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা গ্রামের আইনুদ্দিন মাষ্টারের ছেলে ও সাবেক যুবলীগ নেতা মামুনুর রশীদ। ১৫ মে দুপুরে ৩ নং ডোয়াইল ইউনিয়ন পরিষদে দলবল নিয়ে ঢুকে মামুন। এসময় পরিষদের উদ্যোক্তা ইমরান হোসেনের কক্ষে ঢুকে জোরপূর্বক মেয়ের জন্ম সনদ দিতে বলে সে। জন্ম সনদ দিতে দেরি হওয়ায় হাত ভেঙে ফেলার হুমকি দেয় মামুন। এরপর পরিষদের সচিবের কক্ষে ঢুকে ২ নং ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল করিমের সাথে অশুভ আচরণ শুরু করে সে। এর প্রতিবাদ করলে এ পর্যায়ে সচিবের কক্ষে বসে থাকা ইউপি সদস্য রেজাউল করিমকে মারধর করতে থাকে মামুন। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এ ব্যাপারে ইউপি সদস্য রেজাউল করিম অভিযোগ করে জানান, পরিষদের উদ্যোক্তার কক্ষে ঢুকে তাকে হুমকি দেয় বখাটে মামুন ও তার দলবল। বিষয়টি জানতে চাইলে ইউপি সদস্যের সাথে অশুভ আচরণ করে সে। এর প্রতিবাদ করলে তাকে মারধর শুরু করে মামুন ও তার লোকজন। এ ঘটনার বিচার দাবি করেন সে।

এ বিষয়ে জানতে চাইলে পরিষদের উদ্যোক্তা ইমরান হোসেন বলেন, পরিষদ ঢুকে জোরপূর্বক মেয়ের জন্ম সনদ চায় মামুন। দিতে দেরি হওয়ায় তাকে হাত ভেঙে ফেলার হুমকি দেয় বলে জানান তিনি।

পরিষদের সচিব মেহেদী হাসান অভিযোগ করে বলেন, পরিষদে ঢুকে প্রথমে উদ্যোক্তাকে হুমকি দেয় মামুন। ইউপি সদস্য রেজাউল করিম এর প্রতিবাদ করলে তার উপর হামলা করে মামুন ও তার লোকজন। এ ঘটনায় বিচার দাবি করেন ইউপি সচিব মেহেদী হাসান।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আবদুর রাজ্জাক স্বপন বলেন, এর আগেও একাধিকবার পরিষদে ঢুকে অনেকের সাথে খারাপ আচরণ করেছে। কিছু বলতে গেলে মারধর করে হুমকি দেয়।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, মারধরের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনায় মামুনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন ইউপি সদস্য রেজাউল করিম।