নরুন্দি স্কুলের ৯২-ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রবীণ শিক্ষকদের সাথে ৯২-ব্যাচের শিক্ষার্থী বন্ধুরা।ছবি: মো. আলমগীর

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুর সদরের নরুন্দি উচ্চ বিদ্যালয়ের (বর্তমানে নরুন্দি স্কুল এন্ড কলেজ) ৯২-ব্যাচের ঈদ পুনর্মিলনী উদযাপন করা হয়েছে।

১২ এপ্রিল বিকেলে মারকাযুল উলূম আল-ইসলামিয়া মাদ্রাসা প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

৯২-ব্যাচের ঈদ পুনর্মিলনী উদযাপন উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচিতে সকল প্রাক্তন শিক্ষার্থী বন্ধুরা অংশ নেন।

প্রবীণ শিক্ষক কুরবান আলী বিএসসি স্যারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রবীণ শিক্ষক আজিজুল হক, প্রবীণ শিক্ষক হায়াতুল হক, প্রবীণ শিক্ষক আব্দুল হাই, প্রবীণ শিক্ষক আব্দুল লতিফ, প্রবীণ শিক্ষক মতিউর রহমান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, স্কুল জীবন শেষে কেউ চাকরি জীবনে, আবার কেউ বিভিন্ন ব্যবসা বা কৃষি কাজে সম্পৃক্ত হয়েছো। দীর্ঘ ৩২ বছর পর আজ আবার তোমরা একত্রিত হতে পেরে খুবই গর্বিত হচ্ছো।

যতদিন তোমরা এই পৃথিবীতে বেঁচে থাকবে, ততদিন যেন তোমাদের এই ৯২-ব্যাচের বন্ধুত্বের বন্ধন অটল থাকে আমরা সেই দোয়া করি।

৯২-ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী সুফিয়ান কবির শিপন ও আবু সাঈদ তারা’র সঞ্চালনায় স্কুল জীবনের সৃতিচারণ করে বক্তব্য রাখেন ৯২-ব্যাচের শিক্ষার্থী এমদাদুল হক, সাইদুর রহমান ও শফিকুল ইসলাম।

প্রথমে কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। পরে ৯২-ব্যাচের প্রাক্তন শিক্ষার্থী আবু তাহেরের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করে একমিনিট নিরবতা পালন করা হয়।

দীর্ঘ প্রায় ৩২ বছর পর স্কুল জীবনের ৪৫ জন প্রাক্তন শিক্ষার্থী বন্ধুরা একত্রিত হতে পেরে তাদের মধ্যে সীমাহীন আনন্দ লক্ষ্য করা যায়।

আলোচনা সভা শেষে প্রবীণ শিক্ষকদের ক্রেস্ট দেওয়া হয়।

পরে দেশ ও জাতির মঙ্গল কামনায় এবং নরুন্দি স্কুল এন্ড কলেজের যে সকল শিক্ষক ও শিক্ষার্থী মারা গেছেন তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।