রক্তের বন্ধনের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রক্তের বন্ধনের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে কেক কাটা হয়। ছবি: আসমাউল আসিফ

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘আপনার এক ব্যাগ রক্তদান, বাঁচাতে পারে মুমূর্ষু প্রাণ’ এই প্রত্যয় নিয়ে স্বেচ্ছাসেবী রক্তদান সংগঠন রক্তের বন্ধন জামালপুরের ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এ উপলক্ষে ২৮ জানুয়ারি সন্ধ্যায় সরকারি আশেক মাহমুদ কলেজে আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রক্তের বন্ধনের সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ রক্তের বন্ধনের প্রধান উপদেষ্টা ও প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক মো. হারুন অর রশিদ, উপদেষ্টা জাহাঙ্গীর সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, ২০১১ সালের ২৮ জানুয়ারি সরকারি আশেক মাহমুদ কলেজের একঝাঁক উদ্যমী তরুণ শিক্ষার্থীরা অসহায় মুমূর্ষু মানুষকে স্বেচ্ছায় রক্তদান সেবা প্রদানের লক্ষ্যে গড়ে তুলে রক্তের বন্ধন সংগঠনটি। দীর্ঘ এই পথচলায় নানা বাধা-বিঘ্ন অতিক্রম করে আজ ১৩তম বর্ষপূর্তি উদযাপিত হচ্ছে। মুমূর্ষু মানুষের রক্তদান সেবা নিশ্চিত করতে সংগঠনের কর্মীরা সকাল থেকে সন্ধ্যা এমনকি গভীর রাত পর্যন্ত ঝড়-বৃষ্টি উপক্ষো করে বিভিন্ন হাসপাতালে রক্তদাতা নিয়ে হাজির হয়। নিজেরা রক্তদানের পাশাপাশি অন্যদের স্বেচ্ছায় রক্তদানেও উদ্বুদ্ধ করে থাকে তারা। বর্তমানে সংগঠনটির ৪টি শাখা কমিটি রয়েছে, যারা প্রতিনিয়ত রক্তদান কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। মাঝে মধ্যেই আর্থিক সংকটে বন্ধ হয়ে যায় মানবিক এই কার্যক্রমটি তাই বক্তারা রক্তের বন্ধনের জন্য সবাইকে যার যার সাধ্যমত সহায়তা করার জন্য আহ্বান জানান।

অনুষ্ঠানে রক্তের বন্ধনের উপদেষ্টা শংকর চন্দ্র কর্মকার গোপাল, ইয়াসীন ইবনে মাসুদ সোহেল, ওয়াহিদুজ্জামান রবিন, সাবেক সাধারণ সম্পাদক খালেদুল ইসলাম, সহ-সভাপতি হামিদুল হক সীমান্ত, জুয়েল রানা, সাধারণ সম্পাদক শাহরিয়া আলম আসাদ, কোষাধ্যক্ষ নাহিদ মন্ডল, ঝাউগড়া শাখার সহ-সভাপতি নবীন ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, আশেক মাহমুদ কলেজ শাখার সভাপতি জিহাদ ইসলাম, সাধারণ সম্পাদক আলমগীর হোসেন বাপ্পী, শাহবাজপুর শাখার সভাপতি আরিফ রায়হান আসিফ, সাধারণ সম্পাদক আকাশসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে সবাইকে নিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।