জাহিদ আনোয়ারের মৃত্যুতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শোক প্রকাশ

আইনজীবী এ এইচ আর জাহিদ আনোয়ার  ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের । ছবি: কোলাজ

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি এক শোক বিবৃতিতে জামালপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং জামালপুর জেলা বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আহ্বায়ক আইনজীবী এ এইচ আর জাহিদ আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

বিবৃতিতে তিনি মরহুম এইচ আর জাহিদ আনোয়ারের পবিত্র আত্মার মাগফিরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

২৯ ডিসেম্বর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শোক বার্তার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

প্রসঙ্গত, আইনজীবী এ এইচ আর জাহিদ আনোয়ার ২৯ ডিসেম্বর সকাল পৌনে ৯টায় ঢাকায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তাঁর বয়স হয়েছিল ৭৯ বছর। তিনি দীর্ঘদিন ধরে মস্তিষ্কে টিউমার জনিত রোগে ভোগছিলেন। তিনি দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার বড় ছেলে কানাডা প্রবাসী সাঈদ আনোয়ার সেখানকার বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করেন, আরেক ছেলে জামিল আনোয়ার পারভেজ হাইকোর্টে আইনজীবী পেশায় নিয়োজিত রয়েছেন। একমাত্র মেয়ে কানাডা প্রবাসী হুমায়রা আনোয়ার একজন গৃহিনী।

২৯ ডিসেম্বর এশার নামাজের পর জামালপুর মডেল মসজিদে তাঁর জানাজা নামাজের আয়োজন করা হয়।জানাজা নামাজ শেষে তাঁর মরদেহ জামালপুর পৌর কবরস্থানে দাফন করা হয়।