সরিষাবাড়ীতে চাঞ্চল্যকর অটোরিকশাচালক হত্যার আসামি গ্রেপ্তার

গ্রেপ্তার আসামি হিরন মিয়া। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের সরিষাবাড়ীতে চাঞ্চল্যকর অটোরিকশাচালক আব্দুল কাদের মধু হত্যার মামলার আসামিকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। ১১ ডিসেম্বর বিকেলে আদালতে মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়।

চালক হত্যার আসামি হিরন বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার শ্যামপুর কাউকাটি এলাকার মৃত মোকছেদ আলী মীরের ছেলে।

এর আগে ১০ ডিসেম্বর বিকেলে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার কাউকাটি এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে সরিষাবাড়ী থানার একদল পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার ডোয়াইল ইউনিয়নের হাসসা মাজালিয়া এলাকার মৃত আবুল কাশেমের ছেলে মধু মিয়া। মধু মিয়া প্রতিদিনের ন্যায় ২৩ অক্টোবর বিকেলে উপজেলার রুদ্র বয়ড়া একুশে মোড় হইতে ডোয়াইল, কেন্দুয়া ও ধনবাড়ি এলাকায় গাড়ি চালানোর উদ্দেশ্যে বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হন। রাতে তিনি বাড়িতে না ফিরলে পরিবারের লোকজন খোঁজাখুঁজি করতে থাকে। নিখোঁজের একদিন পর বিকেলে চাপারকোনা পোস্ট অফিস বালুর মাঠ সংলগ্ন ঝিনাই নদীতে তার লাশ ভেসে ওঠে। পুলিশ খবর পেয়ে নদী থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়।

এ ঘটনায় নিহতের ভাতিজা রাসেল মিয়া ২৬ অক্টোবর অজ্ঞাতনামা আসামি করে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন। এরপর থেকে মামলার তদন্ত শুরু করে পুলিশ। গোপন তথ্যের ভিত্তিতে ১০ ডিসেম্বর এসআই সুলতানা মিয়ার নেতৃত্বে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কাউকাটি এলাকায় অভিযান চালায় সরিষাবাড়ী থানার পুলিশের একটি দল।

অভিযানে অটোরিকশাচালক আব্দুল কাদের মধু হত্যার আসামি হিরন মিয়াকে তার নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুশফিকুর রহমান বলেন, উপজেলার ডোয়াইল ইউনিয়নে হাসসা মাজালিয়া এলাকার অটোরিকশাচালক আব্দুল কাদের মধুকে হত্যা করে লাশ নদীতে ফেলে রাখে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে হিরন মিয়া নামে একজনকে গ্রেপ্তার করে। ১১ ডিসেম্বর তাকে আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।