মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : সাইম মেমোরিয়াল ও শেখ জামালের জয়

ম্যাচসেরার পুরস্কার গ্রহণ করেন ইমন ও ইরফান। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ৩০ নভেম্বর অনুষ্ঠিত দুটি ম্যাচে বিজয়ী হয়েছে সাইম মেমোরিয়াল ও শেখ জামাল ক্রিকেট একাডেমি। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়।

৩০ নভেম্বর টুর্নামেন্টের ১৭ নম্বর ম্যাচে অংশ নেয় সাইম মেমোরিয়াল ও বিকেএসএ। টসে জিতে অধিনায়ক বিকেএসএ এর অধিনায়ক রিয়াজুল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে অধিনায়ক জনির সাইম মেমোরিয়াল ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রান করে। (জনি ৩৪, মাহিন ৩৪, সাদ্দাম ২৬, প্রত্যয় ২০, ইমন ১৮, অপূর্ব ৩/২১, রনি ১/৩৫, শুভ ১/২৬)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৫৯ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নামে অধিনায়ক রিয়াজুলের বিকেএসএ। তারা ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১১৪ রান করে। ফলে সাইম মেমোরিয়াল ৪৪ রানে ম্যাচ জিতেছে। (রিয়াজুল ২৭, মাযহারুল ২৫, স¤্রাট ২০, শুভ ১৬, ইমন ৩/১৯, অপূর্ব ৩/০, জনি ১/১৯)।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের ইমন। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান আনন্দ ।

একই দিন বিকেলে টুর্নামেন্টের ১৮ নম্বর ম্যাচে অংশ নেয় শেখ জামাল ক্রিকেট একাডেমি ও লাইটিং স্টার। টসে জিতে অধিনায়ক সোহানের শেখ জামাল ক্রিকেট একাডেমি ১ম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৭৬ রান। (ইরফান ৬২, শুভ্রত ৪২, বিজয় ২৩, রাব্বি ১১, আব্দুল্লাহ ১০, হৃদয় ৩/৪৩, নিশান ১/৩১, শহীদ ১/৩৪, আরিফ ১/২৮)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৭৭ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক নাভিদের লাইটিং স্টার ১৯.১ ওভারে সবগুলো উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১৪৪ রান। ফলে শেখ জামাল ম্যাচ জিতেছে ৩২ রানে। (নিশান ২৯, পারভেজ ১৭, রাফি ১৩, রাব্বী ১১, নাভিদ ১০, সোহান ৩/১৪, সাকিব ২/১৭, মুসা ১/২৩)।

ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের ইরফান। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান আনন্দ।

ম্যাচসেরা ইমনের হাতে ক্রেস্ট তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ নূর নবী অপু ও আম্পায়ার হাফিজুর রহমান টিপু। বিকেলে ম্যাচসেরা ইরফানে হাতে ক্রেস্ট তুলে দেন আম্পায়ার মোস্তাফিজুর রহমান টুকু ও আব্দুর রহমান আনন্দ।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।