মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ : পাথালিয়া সবুজ সংঘ ও বিএমসি’র জয়

ম্যাচসেরার ক্রেস্ট নেন পাথালিয়া সবুজ সংঘের শিশির ও বিএমসি’র রাফসান । ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম :

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে আয়োজিত মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্টে ২৪ নভেম্বর অনুষ্ঠিত দুটি ম্যাচে বিজয়ী হয়েছে পাথালিয়া সবুজ সংঘ ও বিএমসি।

২৪ নভেম্বর টুর্নামেন্টের সপ্তম ম্যাচে অংশ নেয় পাথালিয়া সবুজ সংঘ ও ইন্সপায়ার ক্রিকেট ক্লাব। টসে জিতে অধিনায়ক ফেরদৌসের পাথালিয়া সবুজ সংঘ দল ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে অধিনায়ক মাহবুবের ইন্সপায়ার ক্রিকেট ক্লাব ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ১২৪ রান। (ওমর ২৫, সুজন ১৯, তানভীর ১৫, মাহবুব ১১, তুমুল ১০; শিশির ৩/১৬, জিকো ২/২৫, রাফি ১/২৩)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে পাথালিয়া সবুজ সংঘ দল ১৯.১ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২৮ রান করে জয়ের লক্ষ্যে পৌছে যায়। তারা ম্যাচ জিতেছে ৪ উইকেটে। (ইব্রাহিম ৪১, রায়হান ২৩, শিশির ১৬; মোজাম্মেল ৩/১৭, তুমুল ২/৩৪, ওমর ১/২১)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের শিশির। আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. সজিব ও সাকিব তালুকদার।

একই দিন বিকেলে টুর্নামেন্টের অষ্টম ম্যাচে অংশ নেয় সাইক ক্রিকেট একাডেমি ও বিএমসি। টসে জিতে অধিনায়ক কবীরের বিএমসি দল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে তারা ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে সংগ্রহ করে ২০২ রান। (রাফসান ১০০, রাফসান ১৩, স¤্রাট ৩/৩৩, সোহাগ ১/২৬, আদর ১/৩৬)।

জবাবে ম্যাচের দ্বিতীয় ইনিংসে অধিনায়ক সোহাগের সাইক ক্রিকেট একাডেমি ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫৫ রান করে। ফলে বিএমসি ম্যাচ জিতেছে ৪৭ রান। (আদর ৫০, মুনিম ২২, সাকিব ২১, খালিদ ২০, সম্রাট ১৮, তছলিম ১১, রাফসান ৩/১২, মেহেদি ২/২৬, রাকিব ১/১৫, সাজ্জাদ ১/১২)। ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের রাফসান। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মো. সজিব ও সাকিব তালুকদার।

ম্যাচসেরা শিশিরের হাতে ক্রেস্ট তুলে দেন ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ফ্যাক্টরি ম্যানেজার মনিরুল ইসলাম ও টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল। বিকেলের ম্যাচসেরা রাফসানের হাতে ক্রেস্ট তুলে দেন টুর্নামেন্ট ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক সাব্বির হোসেন শ্যামল, আম্পায়ার মো. সজিব ও মাহমুদুল হাসান শরিফ এবং মরহুম মোশাররফ হোসাইনের ছেলে তাবা ইবনে মোশাররফ পিয়াল।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে ২০ নভেম্বর থেকে শুরু হয়েছে মরহুম মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ মোশাররফ হোসাইন টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট। সারাদেশ থেকে ২৪টি দল এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে। জেলা ক্রীড়া সংস্থার সার্বিক ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট আয়োজন করেছেন মরহুম মোশাররফ হোসাইনের ছেলে ম্যাপ পেপার বোর্ড মিলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদ ইবনে মোশাররফ মুলার।