জামালপুরে রক্তের গ্রুপ নির্ণয়ে শিক্ষার্থীদের সমাবেশ

বক্তব্য রাখেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মোস্তারী ইভা। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

‘আমার রক্তে বাঁচলে প্রাণ, করবো না কেন স্বেচ্ছায় রক্তদান’ এ স্লোগান সামনে রেখে জামালপুর পৌরসভার তিরুথা সত্যপীর উচ্চবিদ্যালয়ে ২০ নভেম্বর দিনব্যাপী ছাত্র, ছাত্রীদের রক্তের গ্রুপ নির্ণয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন জেলা শিক্ষা কর্মকর্তা মনিরা মোস্তারী ইভা।

স্বেচ্ছায় রক্তদানে জামালপুর নামে সংগঠনের উদ্যোগে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত রক্তের গ্রুপ নির্ণয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা জাহাঙ্গীর সেলিম। এতে অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন সম্মিলিত সামাজিক আন্দোলন জামালপুর জেলা শাখার উপদেষ্টা মো. আমির উদ্দিন, তিরুথা সত্যপীর উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক তৈয়বুর রহমান প্রমুখ।

রক্তের গ্রুপ নির্ণয়ে ছাত্র, ছাত্রীদের ভিড়। ছবি: বাংলারচিঠিডটকম

সকাল ৯টা থেকে শুরু হওয়া আয়োজনে ৪৪৫ জন ছাত্র, ছাত্রীকে বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ নির্ণয় করে দেওয়া হয়। এ কার্যক্রমে স্বেচ্ছায় রক্তদানে জামালপুরের সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন এবং সার্বিক কাজে সহায়তা করে মুস্তাফিজুর রহমান, সাআদ ইবনে আজহার, বিজয় হাসান, সামিউল, করিম তুর্জয়, শ্রাবণ, রাসেল আহমেদ, ফাহাদ উদ্দীন, রাকিবুল ইসলাম, তাবাসসুম পৃথী, কাউছার আহমেদ, তৈমুর রেজা, আতিকুর রহমান, মো. রাকিব, মেহেদী হাসান, শাকিল আহমেদ, মিশু আহমেদ, নবীন আহমেদ, মাশরাফি, ইয়াসিন, ইউসুফ, মাহমুদুর রহমান, আবির, শান্ত, রোকেয়া আক্তার।

জেলা শিক্ষা কর্মকর্তা এমন একটি মহৎ উদ্যোগের জন্য স্বেচ্ছায় রক্তদানে জামালপুর সংগঠনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, গ্রাম পর্যায়ে ছাত্র, ছাত্রীদের রক্তের গ্রুপ নির্ণয় করার ফলে মুমূর্ষু রোগীদের জীবন বাঁচাতে বিশাল ভূমিকা রাখবে। আশা করি এ সংগঠনটি তৃণমূল পর্যায়ে এ ধরনের কাজ অব্যাহত রাখবে।