উন্নয়ন সংঘের জেসমিন প্রকল্পের সিএফদের ওরিয়েন্টেশন

দেওয়ানগঞ্জে ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

ওয়ার্ল্ড ভিশনের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে উন্নয়ন সংঘের মাধ্যমে জামালপুরের ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলায় বাস্তবায়নাধীন জেন্ডার ইনক্লুসিভ মার্কেট সিস্টেমস ফর ইমপ্রুভ নিউট্রিশন (জেসমিন) প্রকল্পের কমিউনিটি ফ্যাসিলিটেটরদের চারদিনব্যপী মৌলিক ওরিয়েন্টেশন হয়েছে।

১২ নভেম্বর থেকে শুরু করে ১৫ নভেম্বর পর্যন্ত ইসলামপুর উপজেলা বিআরডিবি হলরুমে এবং দেওয়ানগঞ্জে সংস্থার সিডস প্রকল্পের হলরুমে এই ওরিয়েন্টেশনে ৩৬ জন কমিউনিটি ফ্যাসিলিটেটর এবং জেসমিন প্রকল্পের ২০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

ইসলামপুরে ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম। ছবি: বাংলারচিঠিডটকম

১৫ নভেম্বর ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সিরাজুল ইসলাম এবং দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জাহিদ হাসান প্রিন্স ওরিয়েন্টেশনে উপস্থিত হয়ে মুল্যবান ও তথ্যবহুল বক্তব্য প্রদান করেন।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ জেসমিন প্রকল্পের প্রজেক্ট ম্যানেজার ষ্টিফেন অসীম রঞ্জন চ্যাটার্জী জেসমিন প্রকল্পের উপর গুরুত্বপূর্ণ আলোচনা করেন। জেসমিন প্রকল্পের ভ্যালুচেইন স্পেশালিষ্ট খন্দকার রুহুল আমীন, এগ্রিকালচার স্পেশালিষ্ট ড. পরিমল সরকার, জেন্ডার স্পেশালিষ্ট অনুসুয়া ভট্টাচার্য্য, ফাইন্যান্স ম্যানেজার জেমস হীরক অধিকারী, এম এন্ড ই ম্যানেজার মো. মোফাখারুল ইসলাম, উন্নয়ন সংঘের মানবসম্পদ বিভাগের পরিচালক জাহাঙ্গীর সেলিম এবং উন্নয়ন সংঘের জেসমিন প্রকল্পের ইসলামপুর উপজেলার সাবডিষ্ট্রিক্ট কো অর্ডিনেটর বিজন কুমার দেব এবং দেওয়ানগঞ্জ উপজেলা সমন্বয়কারী শরিফ উদ্দিন ওরিয়েন্টেশন পরিচালনায় সর্বাত্মক সহায়তা করেন।