ময়মনসিংহের জয় দিয়ে জামালপুরে শুরু শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট

শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন করেন বিসিবির সদস্য ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। ছবি : বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জামালপুরে ৩ নভেম্বর থেকে শুরু হয়েছে শেখ কামাল অনূর্ধ্ব-১৮ বিভাগীয় ক্রিকেট টুর্নামেন্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় এবং জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় আয়োজিত এ টুর্নামেন্টের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে ময়মনসিংহ জেলা দল ৫ উইকেটে জয় পেয়েছে। প্রতিপক্ষ ছিল গাজীপুর জেলা দল।

ঢাকা বিভাগীয় উত্তর অঞ্চলের তিনটি গ্রুপের মধ্যে বি-গ্রুপে জামালপুর ভেন্যুতে ময়মনসিংহ, কিশোরগঞ্জ ও গাজীপুর জেলা দল অংশ নিচ্ছে। এই গ্রুপের প্রথম লিগে তারা পরস্পরের সাথে একটি করে ম্যাচ খেলবে। মাঝে একদিন বিরতি দিয়ে একইভাবে দ্বিতীয় লিগে টানা তিনদিন পরস্পরের সাথে তারা আরো একটি করে ম্যাচ খেলবে।

গাজীপুর ও ময়মনসিংহ জেলা দলের ম্যাচ। ছবি : বাংলারচিঠিডটকম

৩ নভেম্বর সকালে এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি বিসিবির সদস্য ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর জেলা দলের ম্যানেজার কাজী সোহেল ও ময়মনসিংহ জেলা দলের ম্যানেজার খান জাহান আলী। এ সময় গাজীপুর জেলা দলের কোচ আনোয়ার হোসেন জাহিদ লিটন ও ময়মনসিংহ জেলা দলের কোচ মাহমুদুল হাসান পাপ্পু, বিসিবির জামালপুর জেলা কোচ মিজানুর রহমান মিজু উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে এক মিনিট নীরবতা পালন করে শহীদ শেখ কামালের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

৩ নভেম্বর উদ্বোধনী ম্যাচে অংশ নেয় গাজীপুর ও ময়মনসিংহ জেলা দল। ময়মনসিংহ দল টসে জিতে ব্যাটিংয়ে পাঠায় গাজীপুর দলকে। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক আল-আমিনে গাজীপুর জেলা দল নির্ধারিত ৪৫ ওভারের মধে ৪২.২ ওভার খেলে সবগুলো উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৩৬ রান। তাদের ব্যাটার জাকির সর্বোচ্চ ৩৬ রান করেন। প্রতিপক্ষ ময়মনসিংহ দলের বোলার রুদ্র সর্বোচ্চ ৩ উইকেট নেন।

জবাবে দ্বিতীয় ইনিংসে অধিনায়ক জিদানের ময়মনসিংহ দল ২৪.৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪২ রান করে ম্যাচ জিতেছে। তাদের ব্যাটার রাকিবুল সর্বোচ্চ ৬৭ রান করেন। প্রতিপক্ষ গাজীপুর দলের বোলার সায়েম সর্বোচ্চ ৩ উইকেট নেন।

ম্যাচ সেরা হয়েছেন বিজয়ী দলের ব্যাটার রাকিবুল। উদ্বোধনী ম্যাচে আম্পায়ার ছিলেন মো. সজিব ও সৈয়দ শাহাদাতুজ্জামান পিয়াল।

সংক্ষিপ্ত স্কোর :
গাজীপুর : ৪২.২ ওভারে ১৩৬/১০; (জাকির ৩০, শ্রাবণ ২১, সায়েম ১৬, আল-আমিন ১২; রুদ্র ৩/১৮, অরণ্য ২/৩৫, সাইমন ২/২০, লাবিব ২/২৪)
ময়মনসিংহ : ২৪.৫ ওভারে ১৪২/৫; (রাকিবুল ৬৭, রিফাত ৩৬; সায়েম ৩/১৫)
ফল : ময়মনসিংহ ৫ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা: বিজয়ী দলের রাকিবুল।

৪ নভেম্বর ম্যাচে অংশ নিবে কিশোরগঞ্জ ও গাজীপুর জেলা দল।

ময়মনসিংহ জেলা দল। ছবি : বাংলারচিঠিডটকম
গাজীপুর জেলা দল। ছবি : বাংলারচিঠিডটকম