বকশীগঞ্জে অবরোধে মাঠে নেই বিএনপি, দিনভর অবস্থান কর্মসূচি আওয়ামী লীগের

বকশীগঞ্জ পৌর শহরে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার কোন যানবাহন বা ভারি যানবাহন চলতে দেখা যায়নি।ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু
বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম

জামালপুরের বকশীগঞ্জে বিএনপি-জামায়াতের ডাকে তিনদিনের অবরোধ কর্মসূচির প্রথম দিনে ঢিলেঢালাভাবে অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

৩১ অক্টোবর সকাল থেকে অবরোধ কর্মসূচি উপলক্ষে পৌর শহরে যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও দূরপাল্লার কোন যানবাহন বা ভারি যানবাহন চলতে দেখা যায়নি। তবে জেলা ও আন্ত:জেলা পর্যায়ে সব ধরনের যানবাহন চলাচল করেছে।

অবরোধের সমর্থনে বিএনপির কোন নেতা কর্মীকে মাঠে নামতে দেখা যায় নি। কোথাও কোন পিকেটিং বা মিছিল সমাবেশ হয় নি। অবরোধে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দিনভর বকশীগঞ্জ উপজেলা বিএনপির কার্যালয় বন্ধ ছিল।

বকশীগঞ্জে বিএনপির অবরোধের প্রথম দিনে দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের নেতা কর্মীরা অবরোধ বিরোধী অবস্থান কর্মসূচি পালন করেন।ছবি: বাংলারচিঠিডটকম

তবে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে দিনভর শান্তি ও উন্নয়ন সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেছে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনগুলো।

অবস্থান কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি জয়নাল আবেদিন, সহসভাপতি সাখাওয়াত হোসেন সাকা, যুগ্মসাধারণ সম্পাদক আগা সাইয়ুম, প্রচার সম্পাদক হুমায়ুন কবির, উপদপ্তর সম্পাদক মোশারফ হোসেন মিরাজ, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি জহুরা বেগম, উপজেলা তাঁতী লীগের সাধারণ সম্পাদক আমির ফয়সালসহ আওয়ামী লীগের বিভিন্ন শ্রেণির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল রানা জানান, জনগণের জানমালের নিরাপত্তা ও জনসাধারণের অবাধ চলাচল নিশ্চিত করতে থানা পুলিশ সদা প্রস্তুত রয়েছে। বিরোধী দলের অবরোধ মোকাবেলায় পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে এবং বিভিন্ন ইউনিয়নের পয়েন্টগুলোতে পুলিশের অতিরিক্ত টহল জোরদার করা হয়েছে। কেউ বিশৃঙ্খলা করার অপচেষ্টা করলে দেশ ও জনগণের স্বার্থে পুলিশ তা মোকাবেলা করবে।