জামালপুরে শেখ রাসেলের জন্মদিনে রাসেল পুনর্বাসন কেন্দ্রের আয়োজন

কেক কেটে শেখ রাসেলের জন্মদিন পালন করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৯তম জন্মদিন এবং শেখ রাসেল দিবস উপলক্ষে জামালপুরে শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের উদ্যোগে ১৮ অক্টোবর দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে।

দিনের শুরুতে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। বেলা ১২টায় কেক কেটে এবং শিশুদের মুখ করার পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোক্তার হোসেন।

শেখ রাসেল প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রাজু আহমেদ। সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী ফকির, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌসী, প্রবেশন অফিসার আব্দুছ সালাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন শহর সমাজসেবা কর্মকর্তা ফারুক মিয়া।

শেখ রাসেলের জন্মদিনে শিশু নিবাসীদের মাঝে উৎসবমুখর পরিবেশ।ছবি: বাংলারচিঠিডটকম

সকাল থেকেই শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে কেন্দ্রের নিবাসীদের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা যায়। একাধিক শিশু বলেন, এ দিনটি আমাদের কাছে ঈদের মতো মনে হয়।

দিবসটি উপলক্ষে নিবাসীদের মাঝে উন্নত খাবার পরিবেশন এবং নতুন পোষাক বিতরণ করা হয়। সরকারি শিশু পরিবারেও দিবসটি উপলক্ষে বিশেষ আয়োজন করা হয়।