বাংলাদেশ দলের সাথে যোগ দিয়েছেন লিটন

বাংলারচিঠিডটকম ডেস্ক : ভাইরাল জ্বর থেকে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার পর ৫ সেপ্টেম্বর পাকিস্তানে থাকা বাংলাদেশ দলের সাথে যোগ দিয়েছেন ওপেনার লিটন দাস।

জ্বরের কারণে এশিয়া কাপের জন্য দলের সাথে শ্রীলংকায় যেতে পারেননি লিটন।

এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচের জন্য এখন লাহোরে অবস্থান করচে বাংলাদেশ দল। সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে টাইগাররা (এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি এসিসি) পাকিস্তানের মুখোমুখি হবে বলে ধারণা করা হচ্ছে।

টুর্নামেন্টে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৫ উইকেটে হেরেছিলো বাংলাদেশ। গত রোববার গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৮৯ রানে দুর্দান্ত জয়ে সুপার ফোরে খেলার টিকিট নিশ্চিত করে বাংলাদেশ।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘এশিয়া কাপের দলে কিছু ইনজুরি সমস্যা রয়েছে এবং সুপার ফোরে অতিরিক্ত খেলোয়াড়ের প্রয়োজন মনে করেছে টিম ম্যানেজমেন্ট। লিটনের স্বাস্থ্যের বিষয়ে বিসিবি মেডিকেল টিমের কাছ থেকে ছাড়পত্র পেয়ে আমরা তাকে পাকিস্তান পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি ।’

সুপার ফোর-এ বাংলাদেশের প্রথম ম্যাচে ওপেনার হিসেবে খেলবেন কিনা, সেটি নিশ্চিত নয়। টুর্নামেন্ট শুরুর আগে লিটন ছিটকে যাওয়ায় তার জায়গায় দলে সুযোগ পান এনামুল হক বিজয়।

গ্রুপ পর্বে বাংলাদেশের দুই ম্যাচে খেলেননি বিজয়। শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশের হয়ে ইনিংস উদ্বোধন করেন অভিষিক্ত তানজিদ হাসান তামিম এবং নাইম শেখ।

আফগানিস্তানের বিপক্ষে পরের ম্যাচে একাদশে জায়গা হারান তানজিদ। ম্যাচে নাইমের সাথে মেকশিফট ওপেনার হিসেবে ইনিংস শুরু করেন মেহেদি হাসান মিরাজ।

আফগানিস্তানের বিপক্ষে ঐ ম্যাচে ১১২ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলেন মিরাজ। তার দুর্দান্ত ইনিংসের কারণে সুপার ফোরেও পাকিস্তানের বিপক্ষে মিরাজের ওপেনার হিসেবে নামা উচিত কিনা- তা নিয়ে চলছে বিতর্ক।