জামালপুরে নিকাহ্ রেজিস্ট্রার সমিতির ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

প্রধান অতিথির বক্তব্য দেন জামালপুর জেলা রেজিস্ট্রার মো. জহুরুল ইসলাম।ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: বাংলাদেশ নিকাহ্ রেজিস্ট্রার (কাজি) সমিতি জামালপুর জেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে পুনরায় কাজি মো. হাবিবুল্লাহ্ সভাপতি ও কাজি মো. মশিউর রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

২৩ আগস্ট সকালে শহরের লুইস ভিলেজের রিসোর্ট এন্ড পার্কে এ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলন চলে দুপুর ১টা পর্যন্ত।

সমিতির সভাপতি কাজি মো. হাবিবুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজি মো. মশিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জেলা রেজিস্ট্রার মো. জহুরুল ইসলাম।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির যুগ্মমহাসচিব কাজি মো. আব্দুর রাজ্জাক, প্রেসিডিয়াম সদস্য কাজি মো. জোবায়ের ইবনে ছালেহ, ময়মনসিংহ জেলার সভাপতি কাজি মো. এনায়েতুর রহমান ও নেত্রকোনা জেলার সভাপতি কাজি মো. কামাল উদ্দিন প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, নিকাহ্ রেজিস্ট্রারের সরকারি বই ছাড়াও নকল বইয়ে ভুয়া বিয়ে রেজিষ্ট্রারের মাধ্যমে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। এ সুযোগ নিচ্ছেন কিছু অসাধু কাজি। এই অপরাধ দমনে কাজিদেরই সচেতন ভূমিকা পালন করতে হবে। এছাড়া কোনো অবস্থাতেই বাল্যবিয়ে রেজিস্ট্রার না করার জন্য কাজিদের অনুরোধ জানান তিনি।

সম্মেলনে বর্তমান কমিটিকে পুনরায় নির্বাচিত করা হয়। একই স্থানে বাল্যবিয়ে প্রতিরোধে নিকাহ্ রেজিস্ট্রার (কাজীদের) ভূমিকা ও করণীয় বিষয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।