ইতিহাসের আলোয় বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা

অর্থনীতিবিদ ড. আতিউর রহমান ‘ইতিহাসের আলোয় বঙ্গবন্ধু’ নিয়ে আলোচনা করেন। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইতিহাসের আলোয় বঙ্গবন্ধু শীর্ষক আলোচনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। ১৯ আগস্ট জামালপুর গান্ধী আশ্রম ও মুক্তিসংগ্রাম জাদুঘর প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও অর্থনীতিবিদ ড. আতিউর রহমান। অনুষ্ঠানে সভাপত্বিত করেন মুক্তিসংগ্রাম জাদুঘরের পরিচালক সাংবাদিক উৎপল কান্তি ধর। সঞ্চালনা করেন কবি সাযযাদ আনছারী। শুভেচ্ছা বক্তব্য রাখেন মুক্তিসংগ্রাম যাদুঘর ট্রাস্টি বোর্ড সদস্য হিল্লোল সরকার। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রফেসর ড. শাহীনা আক্তার, মানবাধিকারকর্মী রাজিয়া সামাদ ঢালিয়া, মানবাধিকারকর্মী জাহাঙ্গীর সেলিম প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরাসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষেরা অংশ নেন। ছবি: বাংলারচিঠিডটকম

ড. আতিউর রহমানের নির্ধারিত আলোচনা শেষে তাকে ঝাউগড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু, বাংলাদেশ, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নসহ নানা বিষয়ে প্রশ্ন করলে তিনি প্রতিটির উত্তর দেন।

অনুষ্ঠানে শেষে ছাত্র-ছাত্রীসহ শতাধিক শ্রেণি ও পেশার মানুষের উপস্থিতিতে ৮০ জন শিক্ষার্থীকে ড. আতিউর রহমানের রচিত ‘বঙ্গবন্ধুর সহজতর পাঠ’ বইটি দেওয়া হয়।