ককটেল বিস্ফোরণের অভিযোগ, জামালপুর জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশ

প্রতিবাদ সমাবেশ করে জামালপুর জেলা বিএনপি। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা থেকে ককটেল বিস্ফোরণের অভিযোগে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বিএনপি। ১৯ জুলাই রাতে জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আইনজীবী শাহ মো. ওয়ারেছ আলী মামুন, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক খান দুলাল, সাংগঠনিক সম্পাদক লোকমান আহমেদ খান লোটন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯ জুলাই বিকালে জেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা বের হয়। ওই শোভাযাত্রাটি বিএনপির দলীয় কার্যালয় অতিক্রম করার সময় পরপর দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। একটি দলীয় সংগঠনের কার্যালয়ে ককটেল বিস্ফোরণ খুবই নেক্কারজনক। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তরা।

এ সময় বক্তারা আরও বলেন, বোমা মেরে বিএনপির একদফা আন্দোলন থেকে সরানো যাবে না। এ সরকার পদত্যাগ না করা পর্যন্ত আমাদের এ আন্দোলন অব্যাহত থাকবে। সরকার পতনের আন্দোলনে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের উপস্থিত থাকার আহ্বান জানান বক্তারা।

প্রতিবাদ সমাবেশ সঞ্চালনা করেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম খান সজিব।

সমাবেশে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, আমাদের কোন কর্মী এ ধরনের কাজ করেনি এবং করতে পারেনা। আমাদের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রাটি যখন মহিলা কলেজের দিকে যায়, তখন বিএনপির নেতাকর্মীরা তাঁদের অফিসের সামনে নিজেরাই ককটেল ফাটিয়ে অজুহাত তৈরী করে প্রতিবাদ সমাবেশ করেছে। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বিএনপিকে অপরাজনীতি থেকে সরে আসার আহ্বান জানান।