সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে মেলান্দহে মানববন্ধন

মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এ মানববন্ধন। ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ, মেলান্দহ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের মেলান্দহে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদে ও দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ২২ জুন দুপুরে মেলান্দহ উপজেলা পরিষদের সামনে মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির আয়োজনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও ইত্তেফাক সংবাদদাতা মো. শাহ জামালের সভাপতিত্বে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, জেলা ঘাতক দালাল নির্মূল কমিটির আহ্বায়ক ও একুশে টেলিভিশনের জামালপুর প্রতিনিধি মুক্তা আহমেদ, শহীদ সমর থিয়েটারের সাধারণ সম্পাদক ও প্রবীণ সাংবাদিক রেজাউল করিম লেবু, ইউনিটির সহ-সভাপতি দৈনিক খবর পত্রের ফজলুল করিম, সংবাদ সারাবেলার আলমগীর আহমেদ শাহজাহান, ইত্তেফাকের ইসলামপুর সংবাদদাতা শফিকুল ইসলাম ফারুক, প্রতিদিনের সংবাদের জিল্লুর রহমান রতন, যায়যায়দিনের মেলান্দহ প্রতিনিধি মুত্তাছিম বিল্লাহ, দৈনিক সংবাদ এর সামিউল ইসলাম, সার্চ মানবাধিকার সোসাইটি জেলা শাখার সভাপতি মোহাম্মদ নুরুল্লাহ, সহ-সভাপতি আমজাদ হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা সামিউল ইসলামসহ আরও অনেকে। সমাবেশে সঞ্চালনা করেন, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ প্রতিদিন পত্রিকার মেলান্দহ প্রতিনিধি ফরিদুল ইসলাম।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা নাদিম হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান। সেই সাথে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের জোর দাবি জানান বক্তারা।

পরে মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সেলিম মিঞার নিকট স্মারকলিপি প্রদান করা হয়।