সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদ, জড়িতদের ফাঁসির দাবি

বক্তব্য রাখেন জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি জাহাঙ্গীর সেলিম। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় সাংবাদিক সংগঠনের লাগাতার কর্মসূচি থেকে জড়িতদের ফাঁসির দাবি জানানো হয়েছে। একই সাথে সিসিটিভি ফুটেজে শনাক্তকৃত ব্যক্তিরা ছাড়াও নেপথ্যে কলকাঠি নাড়া গডফাদারেরও গ্রেপ্তারের দাবি জানানো হয় প্রতিবাদ সভা থেকে।

১৬ জুন দুপুর ১২টার দিকে জামালপুর শহরের শহীদ হারুন সড়কে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভা থেকে এই দাবি জানান সাংবাদিক নেতৃবৃন্দ। জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের আয়োজনে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বকশীগঞ্জ, জামালপুর ও ইসলামপুরে অনুষ্ঠিত প্রতিবাদ সভা থেকেও এ দাবি জানান সাংবাদিকরা।

জামালপুর অনলাইন জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি বাংলারচিঠিডটকমের সম্পাদক জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবি রাজন্য রুহানির সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন বিটিভির সাংবাদিক মোস্তফা বাবুল, জনকণ্ঠের সাংবাদিক আজিজুর রহমান ডল, সময় টিভির সাংবাদিক জাহাঙ্গীর আলম, প্রথম আলোর সাংবাদিক আব্দুল আজিজ, আমাদের নতুন সময়ের সাংবাদিক খাদেমুল বাবুল, দেশটিভির সাংবাদিক সাইদ পারভেজ তুহিন, বণিকবার্তার সাংবাদিক আরিফ আকন্দ, দেশরূপান্তরের সাংবাদিক ময়না আকন্দ, স্বাধীন ভোরের সাংবাদিক মাহমুদুল হাসান মুক্তা প্রমুখ।

প্রতিবাদ সভা থেকে লাগাতার কর্মসূচির ঘোষণা করেন নেতৃবৃন্দ। কর্মসূচির মধ্যে তিনদিন কালোব্যাজ ধারণ, প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিও ঘোষণা করা হয়।

সভায় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিক হত্যাকাণ্ড এ দেশে খুবই ন্যাক্কারজনক একটি ঘটনা। জামালপুরে এই প্রথম কোনো সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হলেন। এ হত্যাকাণ্ডে নেপথ্য মদদদাতা ও সক্রিয় অংশ নেওয়া সন্ত্রাসীদের দ্রুত গ্রেপ্তার করে ফাঁসির দাবি জানান নেতারা।

প্রতিবাদ সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।