স্মার্ট বাংলাদেশ গড়তে হলে পুষ্টিবান নাগরিক দরকার : মোজাফ্ফর হোসেন এমপি

সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোজাফ্ফর হোসেন।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে হলে অন্যান্য শর্তের পাশাপাশি প্রতিটি নাগরিককে পুষ্টিবান হতে হবে। গর্ভবতী মা, প্রসূতি মা এবং নবজাতক শিশুদের যত্ন নিতে হবে। প্রতিটি বাড়ির আঙ্গিনায় শাক, সবজি, ফলমূল চাষ করতে হবে। দেশে পুষ্টিকর খাদ্য আছে। শুধু সচেতনতা বৃদ্ধি করলেই অপুষ্টির হাত থেকে আমাদের শিশুরা মুক্তি পাবে। জাতি পাবে মেধাসম্পন্ন ভবিষ্যৎ সুনাগরিক। যারা ২০৪১ সালে উন্নত দেশ বিনির্মাণে কারিগর হিসেব ভূমিকা রাখবে। ১৩ জুন জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী দিনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে এসব কথা বলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী মোজাফ্ফর হোসেন।

সভায় অংশগ্রহণকারীবৃন্দ।ছবি: বাংলারচিঠিডটকম

উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রামের সহায়তায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় আয়োজিত পুষ্টি সপ্তাহ ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভায় সভাপতিত্ব করেন স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. উত্তম কুমার সরকার। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ের চিকিৎসা কর্মকর্তা ডা. সানজিদা হোসাইন প্রাপ্তি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাদিয়া আফরিন, জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, সিংহজানি বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ আকন্দ প্রমুখ। সভায় উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য ছাড়াও স্বাস্থ্য, পরিদর্শক, স্বাস্থ্য সহকারীসহ শতাধিক স্বাস্থকর্মী উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর হোসেন এ ধরনের চমৎকার আয়োজন করার জন্য উপজেলা স্বাস্থ্য বিভাগ, উন্নয়ন সংঘ ও ওয়ার্ল্ড ভিশনকে ধন্যবাদ জানান।