সরিষাবাড়ীতে ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রতিযোগিতায় বাহারি ঘুড়ি নিয়ে হাজির হন ঘুড়িপ্রেমীরা। ছবি:বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ২২ মে বিকেলে উপজেলার মহাদান ইউনিয়নের বিলবালিয়া যমুনা ইট ভাটার খোলা মাঠে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

নানান রং-বেরঙের বাহারি ঘুড়ি নিয়ে হাজির হন ঘুড়িপ্রেমীরা। গ্রাম বাংলার হারিয়ে যেতে বসা এই প্রতিযোগিতা দেখতে ভিড় করেন নানা বয়সী মানুষ। পরে বিজয়ীদের পুরস্কার দেওয়া হয়।প্রতিযোগিতায় রকেট, বিমান, নাগিন, চং, মানুষ, লন্ডন, পেচা, ফেইসকুল্লাহ, সাফা ও ব্যাঙ ঘুড়িসহ বাহারি রকমের ঘুড়ি নিয়ে প্রতিযোগীরা অংশ নেয়।

প্রতিযোগিতায় বাহারি ঘুড়ি নিয়ে হাজির হন ঘুড়িপ্রেমীরা। ছবি:বাংলারচিঠিডটকম

প্রায় তিনঘণ্টা সময় নিয়ে চলে এই ঘুড়ি প্রতিযোগিতা। তিন ক্যাটাগরিতে হয় এ প্রতিযোগিতা। এতে প্রায় অর্ধ শতাধিক প্রতিযোগী এ ঘুড়ি উড়ানো প্রতিযোগিতায় অংশ নেয়। গ্রাম বাংলার মনোমুগ্ধকর এই আয়োজন উপভোগ করেন সব শ্রেণি ও পেশার মানুষ। গ্রাম বাংলার ঐতিহ্যকে ধরে রাখা আর সবাইকে বিনোদন দেওয়ার জন্য এই প্রতিযোগিতার আয়োজন করা হয় বলে জানান আয়োজক কমিটি।

এতে উপস্থিত ছিলেন বেলা আর্ট ডিজাইনার সত্ত্বাধিকারী হাসানুর হক পিন্টু, সাংবাদিক আবুল হোসেন, সোহানুর রহমান সোহান, রাঙা বাবু, মেহেদী হাসান, বিল্লাহ হোসেন, মামুন মিয়া, শুভ আহমেদ প্রমুখ।

আগামীতে এই ঘুড়ি উড়ানো প্রতিযোগিতা চলমান রাখার ঘোষণা দেন আয়োজক কমিটি।