জামালপুরে নাট্যনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব নাট্য দিবস পালিত

অনুষ্ঠানে বক্তব্য রাখেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মোজাহিদ বিল্লাহ ফারুকী।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘হাতের মুঠোয় হাজার বছর, আমরা চলেছি সামনে’ এই অমীয় বাণী সামনে রেখে জামালপুরের অন্যতম সৃজনশীল সংগঠন নাট্যনীড়ের প্রতিষ্ঠাবার্ষিকী ও বিশ্ব নাট্য দিবস অনুষ্ঠিত হয়। এতে মূখ্য আলোচক ছিলেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার প্রফেসর ড. মোজাহিদ বিল্লাহ ফারুকী।

সোমবার পুরাতন জেলা শিল্পকলা একাডেমির সভা কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন নাট্যনীড়ের সহসভাপতি সুমন মাহমুদ। এতে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিক ও সংস্কৃতিজন সৈয়দ আতিকুর রহমান ছানা, নাট্যনীড়ের উপদেষ্টা আলী আকবর ফকির, জাহাঙ্গীর সেলিম, আবুল হাসানাত তালুকদার প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নাট্যনীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জী।

অনুষ্ঠানে বিপুলসংখ্যক নাট্যকর্মী ও সংগঠক অংশ নেন।

পরে আবুল হাসানাত তালুকদারকে কার্যকরি সভাপতি ও সাগর মুখার্জীকে সাধারণ সম্পাদক করে ২০২৩-২০২৫ তিন বছর মেয়াদী ২১সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত নাট্যকর্মীরা।ছবি:বাংলারচিঠিডটকম

কমিটির অন্যান্য সদস্যরা হলেন; সহসভাপতি সুমন মাহমুদ, সবিতা দেবী ও রঞ্জু হোসেন খান আদিল, যুগ্মসাধারণ সম্পাদক রাজিব মিয়া ও স্মৃতি দাস, সাংগঠনিক সম্পাদক রায়হান আলী খান, অর্থ বিষয়ক সম্পাদক ফারজানা শর্মী, দপ্তর বিষয়ক সম্পাদক মাসুম রেজা, প্রচার প্রকাশনা ও গবেষণা বিষয়ক সম্পাদক নূর আলম খান সুজন, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক তৌহিদুর রহমান রামিম, কার্যকরি সদস্য তন্ময় চক্রবর্ত্তী, মোশারফ হোসেন, সাঈদ আহম্মেদ পিয়াল, সাওদিয়া জান্নাত আইরিন, অন্তরা রুপা তালুকদার, আনোয়ার হোসেন, মোঃ চাঁন মিয়া ও প্রতিমা ধর।

নাট্যনীড়ের আজীবন সভাপতি ফজলুল করিম ভানু ও নির্দেশক অধিকর্তা হিসেবে বিভাস বিষ্ণু চৌধুরীর নাম ঘোষণা করা হয়।