জামালপুরে পুলিশ পরিচয়ে ইজিবাইক ছিনতাই, দুই ছিনতাইকারী গ্রেপ্তার, ইজিবাইক উদ্ধার

জামালপুরে পুলিশ পরিচয়ে ইজিবাইক ছিনতাইকারী মো. রমিজল ও বিল্লাল হোসেন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: পুলিশ পরিচয়ে ইজিবাইক ছিনতাইয়ের দুই ঘণ্টার মধ্যে ইজিবাইকসহ দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার ও ইজিবাইকটি উদ্ধার করেছে জামালপুর সদরের নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ। ১৭ মার্চ রাতে সদর উপজেলার জামতলী এলাকায় এ ঘটনা ঘটে। ১৮ মার্চ সকালে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করে তাদেরকে আদালতে সোপর্দ করেছে সদর থানা পুলিশ।

পুলিশ ও ভুক্তভোগী সূত্র জানায়, জামালপুর সদরের তারারভিটা গ্রামের ইজিবাইক চালক জিয়াউল হক ১৭ মার্চ রাত সাড়ে ১০টার দিকে ইজিবাইক চালিয়ে সদরের তিতপল্লা ইউনিয়নের জামতলা বাজারে রাস্তা দিয়ে যাচ্ছিলেন। সেখানে অজ্ঞাত দু’জন ছিনতাইকারী নিজেদের পুলিশ পরিচয়ে ইজিবাইকটি থামিয়ে কাগজপত্র দেখতে চান। এ সময় জিয়াউল হক বাড়িতে যান কাগজপত্র আনতে। এই সুযোগে ছিনতাইকারীরা ইজিবাইকটি নিয়ে সেখান থেকে কেটে পড়েন। ইজিবাইক চালক জিয়াউল হক সেখানে ফিরে গিয়ে তার ইজিবাইকটি না পেয়ে স্থানীয় নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশের কাছে অভিযোগ করেন।

অভিযোগ পেয়েই নারায়ণপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) ফজলে এলাহী পুলিশ ফোর্স নিয়ে ইজিবাইক ও ছিনতাইকারীদের গ্রেপ্তারে বিভিন্ন স্থানে অভিযান শুরু করেন। অভিযানের একপর্যায়ে রাত সাড়ে ১২টার দিকে পাশের ইউনিয়ন কেন্দুয়ার কুমারপাড়া এলাকা থেকে মো. রমিজল (৪২) ও মো. বিল্লাল হোসেন (৩৬) নামের দুই ছিনতাইকারীকে গ্রেপ্তার এবং তাদের হেফাজতে থাকা ইজিবাইকটি উদ্ধার করতে সক্ষম হন। তাদের মধ্যে মো. রমিজল সদরের মেষ্টা ইউনিয়নের ছোট আড়ংহাটি গ্রামের মিয়ার উদ্দিনের ছেলে এবং মো. বিল্লাল হোসেন ভোলা জেলার লাল মোহন উপজেলার উত্তর ফরাসগঞ্জ গ্রামের আল ইসলাম হাওলাদারের ছেলে।

১৮ মার্চ সকালে তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে মামলা দায়ের করে তাদেরকে আদালতে সোপর্দ করেছে সদর থানায় পুলিশ। একই সাথে ভুক্তভোগী জিয়াউল হকের কাছে ইজিবাইকটিও বুঝিয়ে দিয়েছে সদর থানা পুলিশ।

পুলিশ পরিচয়ে ইজিবাইক ছিনতাইয়ের ঘটনার সত্যতা নিশ্চিত করে জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বাংলারচিঠিডটকমকে বলেন, ইজিবাইক ছিনতাইকারী চক্রের বিল্লাল হোসেনের বিরুদ্ধে ঢাকার কেরানীগঞ্জ থানায় দ্রুত বিচার আইনে একটি মামলা রয়েছে। এ ঘটনায় রমিজল হক ও বিল্লাল হোসেনকে আসামি করে তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে সদর থানায় মামলা দায়ের হয়েছে। তাদেরকে আদালতে সোপর্দ করে সাতদিনের রিমাণ্ড চাওয়া হয়েছে।