জামালপুরে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ : ফরিদপুর গ্রুপ চ্যাম্পিয়ন

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী ফরিদপুর জেলা দলের বোলার রাকিব।ছবি: বাংলারচিঠিডটকম

ক্রীড়া প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : ৪১তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টে টানা তিন ম্যাচ অপরাজিত থেকে জামালপুর ভেন্যুতে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করেছে ফরিদপুর জেলা দল। ১৬ মার্চ তাদের তৃতীয় এবং শেষ ম্যাচে ২ উইকেটে ম্যাচ জিতেছে সিরাজগঞ্জের বিপক্ষে লড়ে। জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।

ডিএসএ সূত্র জানায়, ১৬ মার্চ টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে টসে জিতে সিরাজগঞ্জ জেলা দলকে ব্যাটিংয়ে পাঠায় ফরিদপুর জেলা দল। প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক সুমন শাহের সিরাজগঞ্জ জেলা দল নির্ধারিত ৫০ ওভারের মধ্যে ৪৫.৩ ওভারের সময় সবগুলো উইকেট হারায়। তারা সংগ্রহ করে ১১৯ রান। তাদের ব্যাটার সাজিদ হোসেন সর্বোচ্চ ৩০ রান করেন ৬৪ বল থেকে। প্রতিপক্ষ ফরিদপুর জেলা দলের বোলার রাকিব ৫ উইকেট শিকার করেন।

জবাবে সিরাজগঞ্জ জেলা দলের দেওয়া ১২০ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে অধিনায়ক উত্তম কুমারের ফরিদপুর জেলা দল। তারা ম্যাচের ৯ ওভার ও ২ উইকেট হাতে রেখেই ১২৩ রান সংগ্রহ করে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। তারা ২ উইকেটে ম্যাচ জিতেছে। তাদের ব্যাটার সিফাত সাদিক ৪১ বলে ৩৬ রান করেছে। প্রতিপক্ষের বোলার মাহফুজুল ও সুমন নিয়েছেন ২টি করে উইকেট।

জামালপুর বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়াম। ছবি:বাংলারচিঠিডটকম

টানা তিন ম্যাচ অপরাজিত থেকে জামালপুর ভেন্যুতে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত করেছে ফরিদপুর জেলা দল। আগের দুটি ম্যাচে তারা শরিয়তপুর ও যশোর জেলা দলকে পরাজিত করে। ১৭ মার্চ টুর্নামেন্টের শেষ ম্যাচে মুখোমুখি হবে যশোর ও শরিয়তপুর জেলা দল।

আজকের ম্যাচে ৮.৩ ওভার বল করে দুটি মেডেন ওভারসহ ২৪ রান খরচায় ৫ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছে বিজয়ী ফরিদপুর জেলা দলের বোলার রাকিব। ম্যাচে আম্পায়ার ছিলেন মো. শাকের ও মো. মাহবুবুর রহমান রবিন।

পরে ম্যাচসেরা রাকিবের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ ও বিসিবির কাউন্সিলর মির্জা জিল্লুর রহমান শিপন। এ সময় ম্যাচ আম্পায়ার মো. শাকের ও মো. মাহবুবুর রহমান রবিন, বিসিবি মনোনীত জামালপুর ভেন্যুর সমন্বয়কারী মিজানুর রহমান মিজুসহ ফরিদপুর ও সিরাজগঞ্জ জেলা দলের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও জামালপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে আঞ্চলিক পর্বে জামালপুর ভেন্যুতে ফরিদপুর, সিরাজগঞ্জ, যশোর ও শরিয়তপুর জেলা দল অংশ নিয়েছে।

সংক্ষিপ্ত স্কোর :
সিরাজগঞ্জ জেলা দল: ৪৫.৩ ওভারে ১১৯/১০ (কুতুব উদ্দিন ১, সাজিদ হোসেন ৩০, আরমান হোসেন ৩, রাকিবুল ৪, সুমন কুমার ১৯, মাহফুজুল ৮, রাশেদ ৫, মিল্টন শেখ ১, পারভেজ শেখ ২৮, শাকিব হাসান ৫, ইমন ২*; রিয়াজুল ১০-২-১৯-৩, সবুজ ৩-০-১৩-০, রনি ৬-০-১২-০, হৃদয় ১০-৩-২০-০, উত্তম ৭-১-১৮-২, রাকিব ৮.৩-২-২৪-৫, আসিফ ২-০-৪-০)

ফরিদপুর জেলা দল : ৪১ ওভারে ১২৩/৮ (ইমরান ৬, শাহরিয়ার ১৭, সিফাত সাদিক ৩৬, জোবায়ের হোসেন ১০, আশরাফুল আলম ০, উত্তম কুমার ৫, রনি ইসলাম ১২, হৃদয় ১৫*, রিয়াজুল হুদা ৭, সবুজ শেখ ৭*; ইমন ৫-১-২৪-০, রাশেদ ৪-০-১৮-১, পারভেজ ৬-২-২১-১, মাহফুজুল ৮-৩-৯-২, রাকিবুল ১-০-২-১, সুমন ৮-২-২১-২, শাকিব ৫-০-২১-০, মিল্টন শেখ ৪-১-১১-১)

ফল: ফরিদপুর জেলা দল ২ উইকেটে জয়ী।
ম্যাচসেরা : বিজয়ী ফরিদপুর জেলা দলের বোলার রাকিব।