প্রথম বিভাগ ক্রিকেট লিগ : দাপুটে বোলিংয়ে ম্যাচ জিতেছে ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় ম্যাচসেরা মিহামের হাতে পুরস্কার তুলে দেন। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামা রিলেশন ক্লাবের জয়ের দরকার ১১৬ রান। শেষ ওভারে রিলেশন ক্লাবের জয়ের জন্য দরকার ৩ বলে ৮ রান। কিন্তু শেষ ওভারের চতুর্থ বোলিংয়ের সময় ফাঁদে পড়ে ব্যাটার মানিক রান আউট হলে তাদের সব উইকেটের পতন ঘটে। এতেই ম্যাচ হাতছাড়া হয়ে যায় রিলেশন ক্লাবের। জয়ের আশা ছেড়ে দেওয়া ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ অবশেষে ৭ রানে ম্যাচ জয়ী হয়। ২৮ ফেব্রুয়ারি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে অনুষ্ঠিত জামালপুর ডিএসএ প্রথম বিভাগ ক্রিকেট লিগের প্রথম পর্বের ১৫তম ম্যাচের চিত্র এটি।

জামালপুর ডিএসএ ক্রিকেট উপকমিটি সূত্র জানায়, ২৮ ফেব্রুয়ারি লিগের ১৫তম ম্যাচে মাঠে নামে এ-গ্রুপের রিলেশন ক্লাব ও ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ। টসে জিতে প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ। নির্ধারিত ৪০ ওভারের ম্যাচে তারা ৩৭ ওভারে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১১৫ রান। তাদের ব্যাটার আনন্দ সর্বোচ্চ ৩৮ (৫১), রূপক ২৫ (৪৭), সাদ্দাম ১৯ (৩৭) ও স্রোত ১০ (২২) রান করেন। প্রতিপক্ষ রিলেশন ক্লাবের বোলার মানিক ৩/১২, কাউসার ২/৯, শুভ ২/১৮, জয় ২/২৫ উইকেট নেন।

ম্যাচসেরার পুরস্কার বিতরণের আগে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ছবি : বাংলারচিঠিডটকম

জবাবে জয়ের জন্য ১১৬ রানের লক্ষ্য নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে রিলেশন ক্লাব। শেষ ওভারে রিলেশন ক্লাবের জয়ের জন্য দরকার ৩ বলে ৮ রান। কিন্তু শেষ ওভারের (৩৯.৪) চতুর্থ বোলিংয়ের সময় ফাঁদে পড়ে ব্যাটার মানিক রান আউট হলে তাদের সব উইকেটের পতন ঘটে। এতেই ম্যাচ হাতছাড়া হয়ে যায় রিলেশন ক্লাবের। তারা সংগ্রহ করে ১০৮ রান। ফলে জয়ের আশা ছেড়ে দেওয়া ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ অবশেষে ৭ রানে ম্যাচ জয়ী হয়।

এই ইনিংসে রিলেশন ক্লাবের ব্যাটার মেহেদি* সর্বোচ্চ ১৯ (৪১), শফিকুল ১৯ (৬৯) ও মারুফ ১৭ (৩৯) রান করেন। প্রতিপক্ষ ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘের বোলার মিহাম ৩/১৯, স্রোত ২/১৮, শাওন ১/১৭, রুবেল ১/২৩ ও টুটুল ১/১০ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন বিজয়ী ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘের বোলার মিহাম। ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান টিপু ও ফুয়াদ হাসান।

রিলেশন ক্লাব ও ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘের ম্যাচ। ছবি: বাংলারচিঠিডটকম

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী পর্বে জামালপুর জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শ্রাবস্তী রায় ম্যাচসেরা মিহাম ও দুটি ক্লাবের সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, ক্রিকেট নিয়ে যেন জামালপুর বাংলাদেশের মধ্যে ভালো অবস্থানে যেতে পারে। এই জেলার আরও অনেক ক্রিকেটার যেন জাতীয়-আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের অবস্থান নিশ্চিত করতে পারে এই শুভ কামনা রইলো। যুবসমাজ ও ক্রীড়ামোদী সবাইকে নিয়ে মাদক, সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গড়তে হবে। এছাড়াও তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে সবাইকে প্রত্যয়ী হওয়ার আহ্বান জানান।

পরে মিহামের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মো. মোক্তার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ার, জামালপুর পৌরসভার মেয়র ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোহাম্মদ ছানোয়ার হোসেন, সহ-সভাপতি এবিএম জাফর ইকবাল, সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর মির্জা জিল্লুর রহমান শিপন, জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক মো. কাইউম, জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির সদস্য সচিব ও জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা ও সাধারণ সম্পাদক ফারহান আহমেদসহ জেলা ক্রীড়া সংস্থার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টার্স। অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন। ১ মার্চের ম্যাচ (‘এ’ গ্রুপ) : জুন-২৬ বনাম সিদ্দিকী স্টার্স ক্লাব। ম্যাচ শুরুর সময় সকাল সাড়ে ৯টা।