প্রথম বিভাগ ক্রিকেট লিগ : বি গ্রুপে প্রথম জয়ের স্বাদ পেল মেরিলিবোন (অঙ্কুর)

বিজয়ী মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট দল। ছবি : বাংলারচিঠিডটকম

জ্যেষ্ঠ প্রতিবেদক, বাংলারচিঠিডটকম : জামালপুর জেলা ক্রীড়া সংস্থা প্রথম বিভাগ ক্রিকেট লিগের বি গ্রুপে ১৭ ফেব্রুয়ারি নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয়ের স্বাদ পেয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব। প্রতিপক্ষ ছিল ইত্যাদি ক্লাব। বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আব্দুল হাকিম স্টেডিয়ামে এই লিগ অনুষ্ঠিত হচ্ছে।

ডিএসএ সূত্র জানায়, ১৭ ফেব্রুয়ারি লিগের পঞ্চম ম্যাচে বি গ্রুপের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় ইত্যাদি ক্লাব।

প্রথম ইনিংসে ইত্যাদি ক্লাব ৩৯.২ ওভারে সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ১৪৭ রান। তাদের ব্যাটার সালমান সর্বোচ্চ ৫০ (৮৫) রান ও রানা বাবু করে ১৬ (২৩) রান। প্রতিপক্ষ মেরিলিবোনের বোলার সেলিম আলদ্বিন পেয়েছে ২৪ রান দিয়ে ৩ উইকেট ও আহাদ পেয়েছে ১১ রান দিয়ে ২ উইকেট।

জবাবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাবের ব্যাটাররা ৩৯.৪ ওভারের মাথায় ৯ উইকেটের বিনিময়ে ১৪৮ সংগ্রহ করে ম্যাচ জয়ী হয়। তারা ম্যাচ জিতেছে ১ উইকেটে।এই দলের ব্যাটার আলিম সর্বোচ্চ ৪৪ (৫৮) রান ও সৌম্য ২৩ (১৯) রান করেছেন। প্রতিপক্ষ ইত্যাদি ক্লাবের বোলার আব্দুল্লাহ ২৬ রান দিয়ে ৩ উইকেট ও মাহিন ২৭ রান দিয়ে নিয়েছে ২ উইকেট।

আজকে ম্যাচসেরা হয়েছে বিজয়ী দলের আলিম। ম্যাচে আম্পায়ারের দায়িত্ব পালন করেন মুস্তাফিজুর রহমান টুকু ও সোহেল রহমান।

ম্যাচসেরার পুরস্কার নেন বিজয়ী মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাবের ব্যাটার আলিম। ছবি : বাংলারচিঠিডটকম

ম্যাচ শেষে বিজয়ী দলের ব্যাটার আলিমের হাতে ম্যাচসেরার পুরস্কার তুলে দেন জামালপুর জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান রবিন ও সাধারণ সম্পাদক মো. কাইউম । এ সময় দুটি দলের কর্মকর্তা ও ক্রিকেটাররা উপস্থিত ছিলেন।

এবারের প্রথম বিভাগ ক্রিকেট লিগে জামালপুর জেলার ১২টি ক্লাব অংশ নিচ্ছে। ‘এ’ গ্রুপে রয়েছে মেরিলিবোন ক্রিকেট ক্লাব, জামালপুর ক্রিকেট ক্লাব, রিলেশন, ফুলবাড়িয়া সমাজ কল্যাণ সংঘ, জুন-২৬ ক্লাব ও সিদ্দিকী স্টারস। অপরদিকে ‘বি’ গ্রুপে রয়েছে মেরিলিবোন (অঙ্কুর) ক্রিকেট ক্লাব, রেনেসাঁ ক্লাব, কাছারীপাড়া ক্রিকেট ক্লাব, মুসলিমাবাদ স্পোর্টিং ক্লাব, ইত্যাদি ও বেস্ট ইলেভেন। ১৮ ফেব্রুয়ারি মাঠে নামবে মেরিলিবোন ক্রিকেট ক্লাব ও জুন-২৬ ক্লাব।