বকশীগঞ্জে শিক্ষকের অপসারণের দাবিতে অভিভাবকদের মানববন্ধন

নিলাখিয়া আর জে পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিরামিড মিয়ার অপসারণের দাবিতে মানববন্ধন করেন বিদ্যালয়ের অভিভাবকরা।ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জের ঐতিহ্যবাহী নিলাখিয়া আর জে পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিরামিড মিয়ার বিভিন্ন দুর্নীতির অভিযোগে তার অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন বিদ্যালয়ের অভিভাবকরা। ২৪ জানুয়ারি বেলা ১১টায় নিলাখিয়া আর জে পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন শিক্ষার্থী অভিভাবক হাবিবুর রহমান, মনির মিয়া, ইউসুফ সরকার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বিদ্যালয়ের গণিত শিক্ষক পিরামিড মিয়া বিদ্যালয়ের বিভিন্ন ফান্ডের অর্থ আত্মসাৎ করেছেন। তিনি শিক্ষার্থীদের ফেল করানোর হুমকি দিয়ে নিজ বাসায় প্রাইভেট বাণিজ্য করেন। এছাড়াও তিনি স্থানীয় হওয়ায় অভিভাবকদের সাথে অসৌজন্যমূলক আচরণ করে থাকেন। বিদ্যালয়ের শিক্ষকরা এর প্রতিবাদ করলে তাদের সাথেও খারাপ আচরণ করেন তিনি। তাই তাকে অপসারণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন অভিভাবকরা।

এবিষয়ে অভিযুক্ত শিক্ষক পিরামিড মিয়া জানান, তাকে বিদ্যালয় থেকে বিতারিত করতে কতিপয় শিক্ষক ও স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা ষড়যন্ত্র করছেন। এ কারণে ভাড়াটে লোকজন দিয়ে তার বিরুদ্ধে মানববন্ধন করানো হয়েছে।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. সুজা উদ্দিন জানান, তদন্ত কমিটি গঠন করে অভিযোগগুলো তদন্ত করা হবে।