সরিষাবাড়ীতে নানা আয়োজনে হানাদারমুক্ত দিবস পালিত

সরিষাবাড়ী হানাদারমুক্ত দিবস উপলক্ষে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

সরিষাবাড়ী প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় নানা আয়োজনে হানাদারমুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে ১২ ডিসেম্বর দুপুরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গন ও মুক্তিযোদ্ধা স্মরণীতে জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও মুক্তিযোদ্ধা স্মরণীতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে মুক্তিযোদ্ধা সংসদ প্রাঙ্গণ থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় হাতি, ঘোড়া, ঢাক-ঢোল, টমটম ও গরুর গাড়ি শোভা পায়। এতে মুক্তিযোদ্ধাসহ নানা পেশার মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে মুক্তিযোদ্ধা পরিষদের আয়োজনে পৌরসভার বাউসি পপুলার মোড়ে মুক্তিযোদ্ধা স্মরণী প্রাঙ্গণে এসে আলোচনা সভায় মিলিত হয়।

সভায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন সভাপতিত্ব করেন। বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু অনুষ্ঠান সঞ্চালনা করেন। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে সংসদ সদস্য চিকিৎসক মুরাদ হাসান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা, উপজেলা যুবলীগের সভাপতি এ কে এম আশরাফুল আলম, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি ফরিদুল ইসলাম ফরিদ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেলি আক্তার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুজাত আলী, বীর মুক্তিযোদ্ধা এমএ লতিফ প্রমুখ বক্তব্য রাখেন।