দুর্নীতির বিরুদ্ধে একাই লড়ছেন মো. হানিফ

হানিফ বাংলাদেশীর কাছ থেকে স্বারকলিপি গ্রহণ করেন বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মুন মুন জাহান লিজা। ছবি:বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: ঘুষ, দুর্নীতি, অর্থ পাচারসহ নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন মো. হানিফ নামে এক যুবক। তিনি একাই শুরু করেছেন দুর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন। সারাদেশ থেকে দুর্নীতিকে বিদায় দিতে দুর্নীতির বিরুদ্ধে জেহাদ ঘোষণা করেছেন মো. হানিফ বা হানিফ বাংলাদেশী ।

তিনি সারাদেশের জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে স্মারকলিপি প্রদানের মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

এরই ধারাবাহিকতায় ১৭ নভেম্বর বেলা ১১টায় জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় দুর্নীতির বিরুদ্ধে পদযাত্রা করেছেন মো. হানিফ। পদযাত্রার অংশ হিসেবে বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছেন তিনি।

স্মারকলিপি প্রদান শেষে হানিফ বাংলাদেশী উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতির বিরুদ্ধে অবস্থান কমর্সূচি পালন করেন।

উপজেলা পরিষদ চত্বরে অবস্থান কমর্সূচি পালন করেন হানিফ বাংলাদেশী। ছবি:বাংলারচিঠিডটকম

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হানিফ বাংলাদেশী জানান, আমি ৫ জুন কক্সবাজার জেলার টেকনাফ উপজেলা থেকে দুর্নীতি-দুঃশাসনের বিরুদ্ধে বদলে যাও, বদলে দাও স্লোগান নিয়ে পদযাত্রা করে আসছি। পাশাপাশি প্রতিটি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে স্মারকলিপি প্রদান করছি। ২০২৩ সালের পঞ্চগড় জেলার তেতুঁলিয়া উপজেলা থেকে এই কর্মসূচি শেষ হবে।

দুনীতি, অর্থ পাচার রোধ করা, ভোটাধিকার কার্যকর ব্যবস্থা গ্রহণ করাসহ নানা বিষয়ে আমার আন্দোলন চলতে থাকবে।

প্রতিদিন ৩টি উপজেলায় এই কর্মসূচি নিয়ে পদযাত্রা করছেন মো. হানিফ বাংলাদেশী।