মাদারগঞ্জে ঘর বিতরণ করলো মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশন

দুদু মন্ডলের মা দুলেনা বেগমের হাতে ঘরের প্রতীকী চাবি তুলে দেন পুলিশের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল (এআইজিপি) মাহবুবুর রহমান।ছবি: বাংলারচিঠিডটকম

মুত্তাছিম বিল্লাহ:

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের পক্ষ থেকে গৃহায়ন প্রকল্পের আওতায় গৃহহীন পরিবারের মাঝে ঘর প্রদান করা হয়েছে। ৪ নভেম্বর উপজেলা মাদারগঞ্জ উপজেলার ১ নং চরপাকেরদহ ইউনিয়নে এ ঘর হস্তান্তর করা হয়।

ঘর হস্তান্তর অনুষ্ঠানে মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের সভাপতি মোস্তাফিজুর রহমান (রাজা) এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে ঘরের প্রতীকী চাবি বিতরণ করেন পুলিশের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল (এআইজিপি) মাহবুবুর রহমান।

জানা গেছে, চরপাকেরদহ গ্রামের খাজা মন্ডলের ছেলে দুদু মন্ডলের নিজস্ব জমি থাকলেও ঘর করার সামর্থ না থাকায় একটি ঝুপড়ি ঘরে তার পরিবার নিয়ে অতি কষ্টে জীবন অতিবাহিত করছিলেন। এই অবস্থায় মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের কাছে ঘরের জন্য আবেদন করেন। ফাউন্ডেশনের কর্তৃপক্ষ সরেজমিনে পরিদর্শন করে আবেদনের সত্যতা পেয়ে দুদু মন্ডলকে ঘর দেওয়ার সিদ্ধান্ত নেন।

অসুস্থ দুদু মন্ডল বলেন, ‘এক সময় ঘর না থাকায় পরিবার নিয়ে অনেক কষ্ট করছি। আজ আমি সুন্দর একটি ঘর পাইছি।’ এসময় কান্নাজড়িত কণ্ঠে ফাউন্ডেশনের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। দুদু মন্ডল অসুস্থ থাকায় তার পক্ষে ঘর নেন তার মা দুলেনা বেগম।

ফাউন্ডেশন কর্তৃপক্ষ জানান, চলতি অর্থ বছরে মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের উদ্যোগে গৃহহীনদের মাঝে ঘর নির্মাণের জন্য গৃহায়ন প্রকল্প নেওয়া হয়। এক লাখ ১০ হাজার টাকা ব্যয়ে নির্মিত সেমিপাকা ঘরটি দুদু মন্ডলের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশনের সভাপতি মোস্তাফিজুর রহমান রাজা বলেন, শুরু থেকেই মোজাম্মেল মমতাজ ফাউন্ডেশন সমাজের সুবিধা বঞ্চিত মানুষদের পাশে থেকে কাজ করে যাচ্ছে। প্রকৃত সুবিধাভোগীদের কাছে সহায়তা পৌছে দিতে নিরলসভাবে কাজ করেছে প্রতিষ্ঠানটি। ভবিষ্যতে আরও বড় প্রকল্প হাতে নেওয়ার কথা জানান তিনি।