দেওয়ানগঞ্জে জাতীয় শিক্ষক দিবস পালিত

আলোচনা সভায় বক্তব্য রাখেন ইউএনও কামরুন্নাহার শেফা। ছবি:বাংলারচিঠিডটকম

বিল্লাল হোসেন মন্ডল, দেওয়ানগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : ‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই স্লোগানকে সামনে রেখে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় জাতীয় শিক্ষক দিবস পালিত হয়েছে।

২৭ অক্টোবর সকালে মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের সামনে থেকে শিক্ষকদের একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে দেওয়ানগঞ্জের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষক অংশ নেন।

শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি নাজিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলুল করিমের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্থা (ইউএনও) কামরুন্নাহার শেফা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মোস্তফা, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম, দেওয়ানগঞ্জ আব্দুল খালেক মেমোরিয়াল সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ইকরামুল হক ফেরদৌস প্রমুখ।

আলোচনা সভায় ইউএনও কামরুন্নাহার শেফা বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড, আর শিক্ষকরা হচ্ছেন জাতি গড়ার কারিগর। শিক্ষকরা আদর্শ মানুষ এবং সমৃদ্ধ জাতি গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। সামনের দিনে আরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। কোন শিক্ষার্থী যেন মোবাইল ফোন নিয়ে স্কুলে না যায় সেদিকেও লক্ষ্য রাখতে হবে।