বকশীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

বকশীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ‘দুর্যোগে আগাম সতর্কবার্তা, সবার জন্য কার্যব্যবস্থা’ এই প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্যোগ ও ত্রাণ দপ্তরের উদ্যোগে ১৩ অক্টোবর দুপুর ১২টায় দিবসটি উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

বকশীগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

শোভাযাত্রায় নেতৃত্ব দেন বকশীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার। এসময় অন্যান্যের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজা, এসিল্যান্ড মো. আতাউর রাব্বী, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, উপজেলা প্রকৌশলী মো. শামছুল হক, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ আশিকুর রহমান সরকার, মেরুরচর ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান সিদ্দিক, ধানুয়া কামালপুর ইউপি চেয়ারম্যান মশিউর রহমান, বকশীগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা তুহিনুল হক, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, উপজেলা পিআইও কার্যালয়ের উপসহকারী প্রকৌশলী মো. আরিফসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা ও আলোচনা সভা শেষে দুর্যোগ বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে অগ্নিনির্বাপক মহরা দেন ফায়ার সার্ভিসের কর্মীরা।