বকশীগঞ্জে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত

বকশীগঞ্জে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসে শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ‘সবার জন্য মানসিক স্বাস্থ্য ও ভাল থাকাটাই হোক বৈশ্বিক অগ্রাধিকার’ প্রতিপাদ্য নিয়ে ১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্বিক ব্যবস্থাপনায় দিবসটি উপলক্ষে দুপুর ১২টায় একটি শোভাযাত্রা বের করা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শুরু হয়ে শোভাযাত্রাটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

শোভাযাত্রা শেষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আজিজুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় এসময় বক্তৃতা করেন বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. মোশারফ হোসেন, জুনিয়র কনসালটেন্ট ডা. রুহুল আমিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আব্বাছ আলী, উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম, উপজেলা তাঁতী লীগের সভাপতি রাকিবিল্লাহ রাকিব।

মানসিক স্বাস্থ্য সুরক্ষায় সব ধরনের দুশ্চিন্তা দূর করা, শরীরে যত্ন নেওয়া, স্বাস্থ্য বিধি মেনে চলাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।