সাবিনার জোড়া গোলে মালদ্বীপের বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত সূচনা

বাংলারচিঠিডটকম ডেস্ক ❑ সাফ ওমেন চ্যাম্পিয়নশীপে দুর্দান্ত সুচনা করেছে বাংলাদেশ। আজ কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় অনুষ্ঠিত গ্রুপ পর্বের ম্যাচে অধিনায়ক সাবিনার জোড়া গোলে মালদ্বীপকে ৩-০ ব্যবধানে পরাজিত করেছে গোলাম রব্বানি ছোটনের শিষ্যরা। ম্যাচের প্রথমার্ধেই হয়েছে গোল তিনটি।

আগের রাতে ভারি বৃষ্টি এমনিতেই দশরথের মাঠ ছিল ভেজা। তার উপর প্রথমে ভারত ও পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হওয়ায় আরো স্যাঁত স্যাঁতে হয়ে উঠে মাঠটি। এরমধ্যেই খেলতে হয় বাংলাদেশকে। সাবিনা, মনিকা, কৃষ্ণাদের মুহুর্মুহ আক্রমণে তছনছ হয়ে যায় মালদ্বীপের রক্ষণভাগ। তবে গোল পেতে বাংলাদেশকে অপেক্ষা করতে হয় ম্যাচের ৩২ মিনিট পর্যন্ত।

ম্যাচের পঞ্চম মিনিটেই দুর্দান্ত এক আক্রমন করে বাংলাদেশ । তবে আঁখির দূরপাল্লার শটের বল ধরে ফেলে মালদ্বীপ গোলরক্ষক লিজা। পরের মিনিটেই ফ্রি কিক থেকে মনিকার শট বক্সের বাইরে চলে যায়। নবম মিনিটে সাবিনা খাতুনের পাস থেকে বল পেয়ে গোল রক্ষককে একা পেয়েও গোল দিতে ব্যর্থ হন স্বপ্না। জিরো অ্যাঙ্গেল থেকে তার নেয়া শটটি লক্ষ্যভ্রস্ট হয়। এ সময় ম্যাচের প্রায় পুরোটা সময় খেলা হয়েছে মালদ্বীপের অংশে। ম্যাচের ২২তম মিনিটে প্রথম আক্রমনে যায় মালদ্বীপ। এ সময় ফ্রি কিক থেকে ফাতিমার শটের বলটি লক্ষ্যভ্রস্ট হয়।

শেষ পর্যন্ত ৩২তম মিনিটে গোল খরা দূর করে বাংলাদেশ। ওই সময় আনুমানিক ৪০ গজ দূর থেকে সাবিনা খাতুনের দূরপাল্লার শটে পরাস্ত হন মালদ্বীপের গোলরক্ষক আমিনাথ লিজা (১-০)। সাফে এটি ছিল সাবিনার পঞ্চম গোল। মালদ্বীপের বিপক্ষে এসএ গেমসে গোল ছিল একটি। সব মিলিয়ে দ্বীপদেশটির বিপক্ষে এটি ছিল তার ষষ্ঠ গোল। মিনিট দুয়েক পর ব্যবধান দ্বিগুন করেন মাসুরা পারভীন (২-০)। ৪০ মিনিটে মারিয়ার লং শটের বল গোলরক্ষকের হাতে লেগে ফিরে এলে ফিরতি বলটি বাঁ পায়ের প্লেসিং শটে জালে জড়ান সাবিনা (৩-০)।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরো গোল পাওয়ার লক্ষ্যে আক্রমনাত্মক মেজাজে খেলা অব্যাহত রাখে বাংলাদেশ। এই সময় বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েও শেষ পর্যন্ত সফল হতে পারেনি সাবিনারা। অর্ধে একবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়েছিল বাংলাদেশ। দ্বীপদেশটির বক্সের মধ্যে জটলা থেকে বল জালে আশ্রয় নিলেও ফাউলের দায়ে গোলটি বাতিল করেন কর্তব্যরত রেফারি। ফলে ৩-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সাবিনার নেতৃত্বাধীন বাংলাদেশ।