বঙ্গবন্ধুর পর এদেশে জননেত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছেন : ধর্ম প্রতিমন্ত্রী

বক্তব্য রাখেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল। ছবি: বাংলারচিঠিডটকম

লিয়াকত হোসাইন লায়ন, ইসলামপুর প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যার পর এদেশে শিক্ষার জন্য কেউ উন্নয়ন করেনি। বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন এনেছেন।

প্রতিমন্ত্রী ১ সেপ্টেম্বর জামালপুরের ইসলামপুর সরকারি ইসলামপুর কলেজ আয়োজনে কলেজের হলরুমে শিক্ষক ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার উন্নতির জন্য দেশের সাড়ে ২৭ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করছেন। শিক্ষানীতি চালুর ব্যবস্থা করেছেন। বঙ্গবন্ধু চাইতেন অর্থাভাবে যেন কোনো ব্যক্তি শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত না হয়।

এ ক্ষেত্রে শিক্ষকের দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে মন্ত্রী বলেন শিক্ষকরা হচ্ছে মানুষ গড়ার কারিগর। প্রতিনিয়ত আমাদের জ্ঞান-বিজ্ঞানের বিভিন্ন শাখায় পরিবর্তন সাধিত হচ্ছে। শিক্ষকদের এ পরিবর্তনের সঙ্গে খাপ খাইয়ে নিতে হবে এবং শিক্ষার্থীদেরও প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে হবে।

অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে এতে পৌর মেয়র আব্দুল কাদের শেখ, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহজাহান সরকার, শাহাদত হহোসেন স্বাধীন, প্রভাষক আহসান হাবীব রাজা প্রমুখ বক্তব্য রাখেন।