বকশীগঞ্জে রহিমা সালাম স্কুল অ্যান্ড কলেজে পরিকল্পনা সভা অনুষ্ঠিত

বকশীগঞ্জ উপজেলার রহিমা সালাম স্কুল অ্যান্ড কলেজে শিক্ষা কার্যক্রম নিয়ে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম : জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় মানসম্মত শিক্ষার অর্জনের লক্ষ্যে রহিমা সালাম স্কুল অ্যান্ড কলেজে শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন নিয়ে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৩১ আগস্ট দুপুরে পৌর শহরের মালিবাগ এলাকায় প্রতিষ্ঠিত ওই কলেজে পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

রহিমা সালাম স্কুল অ্যান্ড কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ প্রফেসর হাসান বিন রফিক খোকনের সভাপতিত্বে কলেজটির প্রতিষ্ঠাতা মো. রবিউল ইসলাম, নগর মামুদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুনুর রশিদ, শিক্ষক দেলোয়ার হোসেনসহ কলেজের পরিচালনা কমিটি ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

পরিকল্পনা সভায় ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে শিক্ষা কার্যক্রম শুরু করা, শিক্ষকদের দায়িত্ব, গুণগত শিক্ষা নিশ্চিত করা, সুষ্ঠু শিক্ষার পরিবেশ নিশ্চিত করা, শিক্ষার্থীদের মানুষের মত মানুষ ও যোগ্য মানুষ রূপে গড়ে তোলার লক্ষ্যে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

কলেজের প্রতিষ্ঠাতা মো. রবিউল ইসলাম জানান, আমাদের এই উপজেলাটি শিক্ষা দীক্ষায় পিছিয়ে পড়া একটি জনপদ। বিশেষ করে শিক্ষায় আমাদের ছেলে-মেয়েরা বেশ পিছিয়ে রয়েছে।

মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের অভাবে এই এলাকার শিক্ষার্থীরা এগিয়ে যেতে পারছে না। এই এলাকার শিক্ষার্থীরা যেন শিক্ষার ভাল একটি পরিবেশ পায় এবং তাদের মেধা যোগ্যতা কাজে লাগাতে পারে সেই লক্ষ্য নিয়ে আমি স্কুল অ্যান্ড কলেজটি প্রতিষ্ঠা করেছি। সকলের সহযোগিতায় ২০২৩ সালের জানুয়ারি থেকে প্লে থেকে নবম শ্রেণি পর্যন্ত পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু করব।