জামালপুরে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের গণশুনানি অনুষ্ঠিত

জামালপুরে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের গণশুনানি অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে স্বাস্থ্য সেবা, ভূমি ব্যবস্থাপনা, বিদ্যুৎ ও রেলসেবার খাতসহ সরকারিসেবার মানোন্নয়ন এবং সমস্যার প্রতিকার নিয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

২৪ আগস্ট দুপুরে প্লাটফর্ম ফর ডায়ালগ (পিফরডি) প্রকল্পের ডিস্ট্রিক্ট পলিসি ফোরাম (ডিপিএফ) জামালপুরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক গণশুনানি অনুষ্ঠিত হয়।

জামালপুর ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের সভাপতি শামীমা খানের সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। বিশেষ অতিথির হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রফিকুল ইসলাম।

এছাড়াও বক্তব্য রাখেন জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মাহফুজুর রহমান, বিদ্যুৎ বিভাগের নির্বাহী প্রকৌশলী উৎপল কুমার সাহা, জামালপুর রেলওয়ের স্টেশন মাস্টার মো. আসাদুজ্জামান।

জামালপুরে ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের গণশুনানি অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

অনুষ্ঠান সঞ্চালনা করেন সহসভাপতি সাযযাদ আনসারী। অতিথিদের ধন্যবাদ জ্ঞাপন করেন ডিপিএফ সদস্য সাংবাদিক তানভীর আহমেহ হীরা। এছাড়াও উপস্থিত ছিলেন পিফরডির রিজনাল কো-অর্ডিনেটর মীর মোস্তাক আহমেদ, ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মো. শফিকুজ্জামান।

এ সময় গণশুনানিতে ১৭ জন উপকারভোগী ও সেবা প্রত্যশীরা বক্তারা অংশ নিয়ে তৃণমূল পর্যায়ে স্বাস্থ্য সেবা নিশ্চিত করা, বিদ্যুৎ, ভূমি ও রেল ব্যবস্থাপনার অনিময় দুর্নীতি বন্ধ এবং সেবার মান বৃদ্ধির বিষয়ে শুনানিতে তাদের অভিযোগ এবং পরার্মশ উপস্থিত করেন। এসময় বিভিন্ন প্রশ্নের উত্তর ও সমাধানের আশ্বাশ দেন সংশ্লিষ্ট সরকারের কর্মকর্তাবৃন্দরা।