জামালপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: জামালপুরে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শোক দিবস উপলক্ষে ১৫ আগস্ট দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানসহ দলীয় ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

১৫ আগস্ট সকালে জামালপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের বকুলতলাস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে দলীয় কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরী, জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফফর হোসেন, জামালপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ, জামালপুর সদর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, ভাইস চেয়ারম্যান আক্তারুজ্জামান বেলাল ও মহিলা ভাইস চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন লিটাসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

পুষ্পস্তবক অর্পণ শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহত সকল শহীদ, জাতীয় চার নেতা, মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদ, বিভিন্ন আন্দোলন-সংগ্রামে মৃত্যুবরণকারী আওয়ামী লীগের নেতাকর্মীদের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। একই সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এদিকে সকাল ১০টার দিকে জেলা প্রশাসনের আয়োজনে জেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক শ্রাবস্তী রায়, জেলা পরিষদের প্রশাসক ফারুক আহাম্মেদ চৌধুরী, পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সুজায়েত আলী, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক ফারুক আহাম্মেদ চৌধুরীর নেতৃত্বে অন্যান্য নেতৃবৃন্দ, জামালপুর পৌরসভার পক্ষে পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ, পিবিআই, জামালপুর প্রেসক্লাবের পক্ষে ক্লাবের সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ অন্যান্য সদস্যবৃন্দ, নানা সরকারি বেসরকারি ও সামাজিক সংস্থা।

জাতীয় শোক দিবস উপলক্ষে সারা জেলায় দিনব্যাপী দরিদ্রদের মধ্যে রান্না করা খাবার বিতরণ করে আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠন।

এছাড়া জামালপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে অসহায়দের মাঝে খাবার বিতরণ করেন সদর আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন। এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আবুল হোসেন, এমপির ব্যক্তিগত সহকারী সাইফুল ইসলাম রাহাতসহ স্থানীয় নেতৃবৃন্দ।