মোসলেমাবাদ নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবস পালিত

মোসলেমাবাদ নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতীয় শোক দিবসের আলোচনা সভা। ছবি: বাংলারচিঠিডটকম

জি.বি.এম রুবেল আহম্মেদ, মাদারগঞ্জ থেকে:
জামালপুরের মাদারগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী মোসলেমাবাদ নূরুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৫ আগস্ট সকালে বিদ্যালয়ের শিক্ষার্থীদের বঙ্গবন্ধু ও শোক দিবস শিরোনামে রচনা প্রতিযোগিতা, কবিতা, গান ও ভাষণ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বাংলাদেশে আওয়ামী লীগ, মাদারগঞ্জ উপজেলা শাখার সহ-সভাপতি, ৩ নং গুনারীতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান সাজু পারভেজ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মাদারগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য ও অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক জি.এম শফিকুল হাসান সিরাজ, বিদ্যালয়ের সহকারী শিক্ষকবৃন্দসহ শিক্ষার্থীবৃন্দ।

জি.বি.এম রুবেল আহম্মেদ এর সঞ্চালনায় ১৫ আগস্ট সকাল ১০টায় বিদ্যালয় সভাকক্ষে শোক দিবসের বিভিন্ন আয়োজন করা হয়। শোককে শক্তি রূপান্তিত করে সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন অত্র বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আব্দুল হাকিম।

পরে বিজয়ী প্রতিযোগীদের মাঝে বিদ্যালয়ের পক্ষ হতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি, প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক রেজাউল আমিন রাজু, জ্যেষ্ঠ শিক্ষক আজহারুল ইসলাম ডিটু, রেজাউল করিম ময়না, সহকারী শিক্ষক আবু মোহাম্মদ রেজা কাওছার, আমিনুল ইসলাম কেনেডি, বজলুর রহমান, মোবারক আল কায়ছার, দিপা আক্তার, সাথী আক্তার ও অফিস সহকারী রফিকুল ইসলাম প্রমুখ।