শেরপুরে কৃষকলীগ সভাপতির ছেলে মাদক মামলায় কারাগারে

সুজন সেন, নিজস্ব প্রতিবেদক, শেরপুর, বাংলারচিঠিডটকম: র‌্যাবের অভিযানে শেরপুরের শ্রীবরদী উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কাশেমের ছেলে মাদক ব্যবসায়ী রুহুল আমিন (৩২) ও তার সহযোগী বিল্লাল মিয়া (৩০) কে কারাগারে পাঠিয়েছে আদালত।

এর আগে গেল বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ৭শ ৭৫ পিস ইয়াবাসহ তাদেরকে আটক করে র‌্যাব-১৪। আজ শুক্রবার বিকালে শ্রীবরদী থানা পুলিশের ওসি বিপ্লব কুমার বিশ্বাস জানান, আটকদের বিরুদ্ধে মামলা দায়েরের পর আদালতে হাজির করা হয়। এ সময় আদালতে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়।

জানা যায়, এর আগে ওই সভাপতির বড় ছেলে মাদকসহ গ্রেফতার হয়ে জেল হাজতে রয়েছে।

র‌্যাব ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাতে র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন খবরের ভিত্তিতে শ্রীবরদীর ভারেরা ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতি লিঃ এর সামনের পাকা রাস্তার উপর অভিযান চালায়। এ সময় ৭শ ৭৫ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে করা করা হয়। গ্রেফতারকৃতরা হলো উপজেলার কুড়িকাহনিয়া ইউনিয়নের কুরুয়া গ্রামের বাসিন্দা আবুল কাশেম তালুকদারের ছেলে রুহুল আমিন (৩২) ও গোসাইপুর ইউনিয়নের ভারেরা গ্রামের মৃত শুকুর মাহমুদের ছেলে বিল্লাল মিয়া (৩০)।

স্থানীয়রা জানান, শ্রীবরদী উপজেলা কৃষকলীগের সভাপতি আবুল কাশেমের তিন ছেলে। পিতার রাজনৈতিক পরিচয়কে কাজে লাগিয়ে জেলার বিভিন্ন স্থানে মাদক ব্যবসার সাথে জড়িয়ে পড়ে সন্তানেরা। গ্রেফতারকৃত রুহুল আমিন ছাড়াও বড় ছেলে গাজীপুরে মাদকসহ গ্রেফতার হয়ে বর্তমানে কাশিমপুর কারাগারে রয়েছে।

অন্য একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ওই কৃষকলীগ নেতার অপর এক ছেলে মাদকসহ গ্রেফতার হওয়ার পর ফায়ার সার্ভিস থেকে চাকরিচ্যুত হয়ে এলাকায় গোপনে মাদক কারবার করছে।

উপজেলা কৃষক লীগের সভাপতি আবুল কাশেমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ছেলে রুহুল আমিন গ্রেফতারের বিষয়টি তিনি শুনেছেন। তবে এর চেয়ে বেশি কিছু তিনি আর বলতে রাজি হননি।

অন্যদিকে গ্রেফতারকৃত আসামিরা দীর্ঘদিন যাবত জেলার বিভিন্ন স্থানে মাদক ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে জানিয়েছেন র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লিডার আশিক উজ্জামান।