জামালপুরে নবীন সভাপতি আজাদকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যের জেলা হোটেল মালিক সমিতির কমিটি গঠন

জামালপুর জেলা হোটেল ও রেস্টুরেন্ট মালিক সমিতির নবগঠিত কমিটির নাম ঘোষণা করেন জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি রেজাউল করিম রেজনু সিআইপি।ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: দীর্ঘদিন স্থবির থাকার পর ২৯ জুলাই অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে জামালপুর জেলা হোটেল, রেস্টুরেন্ট, মিষ্টান্ন ভান্ডার মালিক সমিতির ত্রি-বার্ষিক সাধারণ সভা ও ২১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়।

সাধারণ সদস্যদের সম্মতিতে রংধনু রেস্টুরেন্টের মালিক ইকরামুল হক নবীনকে সভাপতি এবং হোটেল শ্যামল বাংলার মালিক আব্দুছ ছালাম আজাদকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়। সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, এফবিসিসিআই এর পরিচালক রেজাউল করিম রেজনু সিআইপি। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল চিশতী। নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম। সাধারণ সভায় সভাপতিত্ব করেন হোটেল মালিক সমিতির আহ্বায়ক আব্দুছ ছালাম আজাদ।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহসভাপতি আমজাদ হোসেন, শ্যামল ঘোষ, জাহাঙ্গীর আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক সাধন ঘোষ, সাংগঠনিক সম্পাদক শামীম এজাজ খান মার্টিন, কোষাধ্যক্ষ দীপন, প্রচার সম্পাদক বাবু পাঠান, সাংস্কৃতিক সম্পাদক সুমন সাহা, কার্যনির্বাহী সদস্যরা হলেন আব্দুল মবিন, আব্দুস ছালাম, আব্দুল আউয়াল, মোশারফ হোসেন খান প্রমুখ।

উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন রেজাউল করিম রেজনু, আব্দুল আউয়াল চিশতী, জাহাঙ্গীর সেলিম, অজয় পাল।

তিন বছর মেয়াদী কমিটির পরিচালনা ও হোটেল মালিকদের স্বার্থ সংরক্ষণের জন্য সকল সদস্য আন্তরিকভাবে দায়িত্ব পালনের অঙ্গীকার ব্যক্ত করেন।

২৯ জুলাই রাত ৯টায় হোটেল শ্যামল বাংলায় অনুষ্ঠিত সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে রেজাউল করিম রেজনু বলেন, বেসরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে হোটেল মালিকদের রয়েছে সাধারণ মানুষের প্রতি অপরিসীম দায়িত্ব ও কর্তব্য। নির্ভেজাল খাদ্য তৈরি এবং সকল খাদ্যের মূল্য সব হোটেল যে একই রাখেন এ জন্য তিনি মূল্য তালিকা তৈরি করার জন্য নবগঠিত কমিটির প্রতি আহ্বান জানান। বড় হোটেলগুলো যাতে ছোট হোটেলগুলো জন্য ঝুঁকির কারণ না হয় এ ব্যপারেও সতর্ক থাকার অনুরোধ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে আব্দুল আউয়াল চিশতী বলেন, নিজেদের মধ্যে অন্তকলহ দূর করে হোটেল মালিকদের স্বার্থ রক্ষায় নবগঠিত কমিটি আন্তরিকভাবে দায়িত্ব পালন করে যাবেন।

নির্বাচন কমিশনার হিসেব দায়িত্ব পালনকারী জাহাঙ্গীর সেলিম সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, সকলের আন্তরিকতা এবং ঐক্যমতের ভিত্তিতে চমৎকার একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির মাধ্যমে হোটেল, রেস্টুরেন্টগুলো নানামুখী হয়রানীর হাত থেকে রক্ষা পাবেন। তিনি হোটেলের পরিষ্কার পরিচ্ছন্নতা এবং খাদ্য তৈরিতে মান ও গুণের প্রতি লক্ষ রাখার জন্য মালিকদের প্রতি আহ্বান জানান।