জামালপুরে মাদকবিরোধী দিবস পালিত

আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়। ছবি: বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘মাদক সেবন রোধ করি, সুস্থ সুন্দর জীবন গড়ি’ এই প্রতিপাদ্যের আলোকে ২৬ জুন জামালপুরে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয় মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচারবিরোধী আন্তর্জাতিক দিবস।

মানববন্ধন করা হয়।ছবি: বাংলারচিঠিডটকম

এ উপলক্ষ্যে সকালে শহরের বকুলতলা চত্বরে অনুষ্ঠিত হয় বিশাল মানববন্ধন। পরে শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে জামালপুর জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।

বেলুন উড়ানো হয়।ছবি: বাংলারচিঠিডটকম

অতিরিক্ত জেলা হাকিম সরকার আব্দুল্লাহ আল মামুন বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস, সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান, জামালপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান, জামালপুর প্রেসক্লাবের প্রতিনিধি ও উন্নয়ন সংঘের মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, নাটাব জেলা কমিটির সভাপতি তানভীর হীরা, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান, রিলেশন মাদক নিরাময় কেন্দ্রের পরিচালক মাহবুব এ খোদা মনি, সাংবাদিক মনিরুল ইসলাম নোবেল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন তারিকুল ফেরদৌস।

শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

আলোচনা সভা শেষে মাদকবিরোধী রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দিনব্যাপী ব্যাটারিচালিত ১০টি অটোরিকশা মাদকবিরোধী বিভিন্ন শ্লোগান সমৃদ্ধ পোস্টার দিয়ে সজ্জিত করে শহর প্রদক্ষিণ করে।

সভায় জেলা প্রশাসক শ্রাবস্তী রায় তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার পদ্মা সেতু নির্মাণসহ বহু চ্যালেঞ্জ মোকাবেলায় সফল হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী মাদকদ্রব্যের অপব্যবহারে জিরো টলারেন্স ঘোষণা দিয়েছে। আমরা প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সমন্বিত উদ্যোগের মাধ্যমে সফল হতে চাই। স্থানীয় প্রশাসনের পাশাপাশি এনজিও, রাজনৈতিক নেতৃবৃন্দ, মিডিয়াসহ বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষকে এগিয়ে আসতে হবে।