পদ্মা সেতুর উদ্বোধন : জামালপুর জেলা আওয়ামী লীগের আনন্দ শোভাযাত্রা

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জামালপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। ছবি: বাংলারচিঠিডটকম

মাহমুদুল হাসান মুক্তা, নিজস্ব প্রতিবেদক, বাংলারচিঠিডটকম: ‘আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু’ এই স্লোগানকে সামনে রেখে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা করেছে জামালপুর জেলা আওয়ামী লীগ। ২৫ জুন বিকেলে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শহরের ফৌজদারী মোড় থেকে বিশাল আনন্দ শোভাযাত্রাটি বের হয়। আনন্দ শোভাযাত্রাটি শহর প্রদক্ষিণ করে দয়াময়ী চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সংক্ষিপ্ত জনসভার আয়োজন করা হয়।

জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ’র সভাপতিত্বে ও সহ-সভাপতি জিএসএম মিজানুর রহমানের সঞ্চালনায় বিশাল জনসভায় বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের প্রশাসক ফারুক আহাম্মেদ চৌধুরী, সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, মির্জা সাখাওয়াতুল আলম মনি, পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন এবং সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আইনজীবী হাফিজুর রহমান স্বপন প্রমুখ।

বাদ্যযন্ত্রের তালে তালে আনন্দ শোভাযাত্রাটি বিকেল ৩টার দিকে শহরের ফৌজদারী মোড়ে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জেলা আওয়ামী লীগ আয়োজিত বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় সদর উপজেলার ১৫টি ইউনিয়ন থেকে আসা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ খণ্ড খণ্ড মিছিল নিয়ে অংশ নেন। এছাড়া জেলা, সদর উপজেলা, পৌর আওয়ামী লীগসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল ও পদ্মা সেতু সম্বলিত বিভিন্ন প্লেকার্ড নিয়ে মূল শোভাযাত্রায় অংশ নেন।

জনসভায় বক্তব্য রাখেন জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ। ছবি: বাংলারচিঠিডটকম

জনসভায় জামালপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করে বিশ্বের বিস্ময় সৃষ্টি করেছেন। তিনি আরও বলেন, আজকে বিশ্বে প্রমাণ হয়েছে শেখ হাসিনা যা বলেন তা করে দেখান।

জামালপুরের মানুষ এই জনসভায় উপস্থিত হয়ে যে এক নতুন ইতিহাস সৃষ্টি করেছেন এ জন্য জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এবং সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপির পক্ষ থেকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান তিনি।

এদিকে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ২৫ জুন সন্ধ্যায় শহরের বকুতলাস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে, দয়াময়ী চত্বরে ও ফৌজদারী মোড়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজি প্রদর্শনীর আয়োজন করা হয়।

অপরদিকে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে জামালপুরে আনন্দ শোভাযাত্রাকে ঘিরে পুলিশের কড়া নিরাপত্তা লক্ষ্য করা গেছে।