নদী ও সড়ক ভাঙ্গনের ঝুঁকি সৃষ্টি করে অবৈধ বালু উত্তোলন কঠোরভাবে বন্ধ করা হবে : জামালপুর জেলা প্রশাসক

আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য দেন জেলা প্রশাসক শ্রাবস্তী রায়।ছবি:বাংলারচিঠিডটকম

নিজস্ব প্রতিবেদক: অবৈধভাবে বালু উত্তোলনের ফলে নদীভাঙ্গন ও সড়ক, মহাসড়ক ভাঙ্গন এবং ফসলের ক্ষেত ধংসের ঝুঁকি সৃষ্টি করে এমন অনৈতিক কাজ আমি করতে দিবো না। পরিবেশ, প্রতিবেশ এবং জনমানুষের ক্ষতি করে কোন উন্নয়ন পরিকল্পনা নেওয়া হবে না। এব্যপারে জনপ্রতিনিধি, সুশীল সমাজ, সাংবাদিকসহ সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসতে হবে। জামালপুরে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখা এবং সব ধরণের অসঙ্গতি, দুর্নীতি ও উন্নয়ন পরিপন্থিী তৎপরতার বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধভাবে মোকবেলা করবো। ১২ জুন জেলা আইনশৃঙ্খলা কমিটির সভার বক্তব্য রাখতে গিয়ে জামালপুরের নবাগত জেলা প্রশাসক শ্রাবস্তী রায় এ কথাগুলো বলেন।

জেলা প্রশাসকরে সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় ট্রেনের কালোবাজারী বন্ধ, মাদক প্রতিরোধে কঠোর পদক্ষেপ গ্রহণ, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ, স্টেশন রোডসহ বিভিন্ন বিধ্বস্ত রাস্তার মেরামেত, লিঙ্ক সড়কগুলো দ্রæত সংস্কার করা, পৌরসভার লাইটিং ব্যবস্থা করা, নারী শিশু নির্যাতন প্রতিরোধ করা, যানবাহন নিয়ন্ত্রণ করা, সিএনজি নিবন্ধন ও ড্রাইভিং লাইসেন্স বাধ্যতামূলক করা, বাল্যবিয়ে প্রতিরোধে গণজাগরণ তৈরি করা, পৌরসভার রামনগর ও বামুনপাড়ার মধ্যে সৃষ্ট বিরোধ নিষ্পত্তি করা, হাসপাতালের দালালদের দৌরাত্ম বন্ধ করা, জামালপুর যৌনপল্লীতে মাদকসহ নারী, শিশু পাচার বন্ধ করতে গঠিত ওয়াচ কমিটিকে কার্যকর করা, ট্রেনের উপর চাপ কমাতে ময়মনসিংহ ও টাঙ্গাইল রোডে উন্নত বাস সার্ভিস চালু করা, চট্টগ্রামগামী বিজয় ট্রেন জামালপুর থেকে চালু করাসহ বিভিন্ন বিষয়ের উপর বিশ্লেষণমুখী আলোচনা ও সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যান্যের মাঝে বক্তব্য দেন পুলিশ সুপার নাছির উদ্দিন আহমদ, জামালপুর বিজিবি অধিনায়ক লে. কর্ণেল মুনতাসির, অতিরিক্ত জেলা হাকিম আব্দুল্লাহ আল মামুন, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, পিপি আইনজীবী নির্মল কান্তি ভদ্র, সদর উপজেলা চেয়ারম্যান আবুল হোসেন, মাদারগঞ্জ উপজেলা চেয়ারম্যান ওবায়দুর রহমান বেলাল, ইসলামপুর উপজেলা চেয়ারম্যান আইনজীবী আব্দুন নাসের বাবুল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা লরেন্স লিটুস চিরান, জেলা আওয়ামী লীগের সদস্য কৃষিবিদ মোখলেছুর রহমান, জামালপুর প্রেসক্লাবের সভাপতির প্রতিনিধি ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পদক জাহাঙ্গীর সেলিম, জেলা প্রেসক্লাবের সভাপতি ফজলে এলাহী মাকাম, আজকের জামালপুর পত্রিকার সম্পাদক এমএ জলিল, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

সভায় সকল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, এনএসআই এর সহকারী পরিচালক, স্টেশন মাস্টার, জিআরপি থানার প্রতিনিধি, জেলা শিক্ষা কর্মকর্তা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তাসহ সংশ্লিষ্ট দপ্তরের প্রতিনিধিরা অংশ নেন।

সভায় বক্তারা বলেন, গৃহীত সিদ্ধান্তগুলো যথাসময়ের মধ্যে বাস্তবায়নের জন্য জেলা প্রশাসক ও জেলা নির্বাহী হাকিম, পুলিশ সুপারসহ অন্যান্য কর্মকর্তাদের প্রতি আহ্বান জানানো হয়।