বকশীগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

বকশীগঞ্জে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ছবি: বাংলারচিঠিডটকম

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ প্রতিনিধি, বাংলারচিঠিডটকম: জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় ‘তামাকমুক্ত পরিবেশ, সুস্বাস্থ্যে বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয় নিয়ে ৩১ মে বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।

উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে দিবসটি উপলক্ষে দুপুর ১২টায় একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুন মুন জাহান লিজার সভাপতিত্বে এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আজিজুল হক, উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, ওসি (তদন্ত) আবদুর রহিম, উপজেলা পিআইও মো. মজনুর রহমান, বকশীগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর কবির আলমাছ, উপজেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হামিদ, উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জিএম ফাতিউল হাফিজ বাবু, সহসভাপতি রাজ্জাক মাহমুদসহ উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

তামাক নিয়ন্ত্রণ আইন, তামাকের ব্যবহার রোধ, তামাকবিরোধী জনসচেতনতা সৃষ্টি করা, গণপরিবহনগুলোকে ধুমপান মুক্ত রাখা সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।